রবিবার , ৫ জুলাই ২০২০

গুমের মাধ্যমে দেশকে ভয়াবহ নৈরাজ্যময় করে তুলেছে সরকার: মির্জা ফখরুল

ক্রাইমবার্তা রিপোট:: গুমের মাধ্যমে ক্ষমতাসীনরা দেশকে ভয়াবহ নৈরাজ্যময় করে তুলেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।
‘ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি মশিউর রহমানসহ ৩৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২০০ জন নেতাকর্মীর বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের এবং জাতীয়তাবাদী ছাত্রদল ঝিনাইদহ জেলা শাখার আহবায়ক আরিফুল হক আনন্দসহ অঙ্গ সংগঠনের ৯ জন নেতাকর্মীকে বানোয়াট মামলায় গ্রেফতারের ঘটনায় তীব্র ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ বিবৃতি দেওয়া হয়।21
বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গত ৫ জানুয়ারীর প্রহসণমূলক নির্বাচনের মাধ্যমে জোর করে রাষ্ট্রক্ষমতা দখলকারী বর্তমান শাসকগোষ্ঠী দেশব্যাপী বিরোধী দলীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের করে গ্রেফতারের মাধ্যমে কারাগারে প্রেরণ করে ভয়াবহ দু:শাসনের এক জঘন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। পাশাপাশি হত্যা, গুম, অপহরণ ও নির্যাতন-নিপীড়ণের মাধ্যমে দেশকে ভয়াবহ নৈরাজ্যময় করে তোলা হয়েছে।
তিনি বলেন, মশিউর রহমানসহ অজ্ঞাত ২০০ জন নেতাকর্মীর বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের এবং ঝিনাইদহ ছাত্রদলের আরিফুল হক আনন্দসহ অঙ্গ সংগঠনের ৯ জন নেতাকর্মীকে বানোয়াট মামলায় গ্রেফতারের ঘটনা বর্তমান শাসকগোষ্ঠীর ধারাবাহিক নীতি-নৈতিকতা বিরোধী, নির্মম ও নিষ্ঠূর কর্মকান্ড থেকে কোন বিচ্ছিন্ন ঘটনা নয়। বিরোধী দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে বানোয়াট ও হাস্যকর মামলা দায়ের করে গ্রেফতারের মাধ্যমে তাদের ওপর জুলুম-নির্যাতন চালানো হচ্ছে। বর্তমান অগণতান্ত্রিক ভোটারবিহীন সরকারের সকল অপকর্ম রুখে দিতে গণতন্ত্রকামী দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার কোন বিকল্প নেই।
বিএনপি মহাসচিব অবিলম্বে মশিউর রহমান ২০০ জনের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট ও ভিত্তিহীন মামলা প্রত্যাহার এবং গ্রেফতারকৃত ঝিনাইদহ জেলা ছাত্রদলের আহবায়ক আরিফুল হক আনন্দসহ অঙ্গ সংগঠনের ৯ জন নেতাকর্মীর বিরুদ্ধে দায়ের হওয়া মামলা প্রত্যাহার করে তাদের নি:শর্ত মুক্তির জোর দাবি জানান।

About ক্রাইমবার্তা ডটকম

Check Also

করোনা সামাল দিতে ব্যর্থতার জন্য স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেককে পদত্যাহের দাবী

ক্রাইমর্বাতা রিপোট: ঢাকা:  দেশের স্বাস্থ্য খাতে দুরবস্থা এবং কোভিড-১৯ পরিস্থিতি সামাল দিতে ব্যর্থতার জন্য স্বাস্থ্যমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *