সুন্দরবনের কাঠ পাচার : ৩ কর্মকর্তাসহ ১২ জন বরখাস্ত

ক্রাইমবার্তা রিপোট:সুন্দরবনের কাঠ পাচারের সাথে জড়িত থাকার অভিযোগে পৃথক দুটি ঘটনায় ৩ বন কর্মকর্তাসহ ১২ জনকে সাময়িক বরখাস্ত করেছে বনবিভাগ। সুন্দরবন বিভাগের খুলনা সার্কেলের বনসংরক্ষক মো: আমির হোসাইন চেীধুরী এই বরখাস্তের সত্যতা নিশ্চিত করেছে।

 

ফাইল ছবিফাইল ছবি

 

সম্প্রতি পূর্বসুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের জোংড়া ক্যাম্প এলাকা ও শরণখোলা রেঞ্জের গোলকুপের আড়ালে গাছ পাচারের অভিযোগ উঠে। এই অভিযোগের প্রেক্ষিতে ২টি তদন্ত কমিটি গঠন করা হয়। পৃথক ওই দুই কমিটির একটির প্রধান করা খুলনা অফিসের উপ বন সংরক্ষক বশিরুল আল মামুন এবং অন্যটির প্রধান করা হয় শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক মোহাম্মদ হোসেন। এই কমিটি দু’টির রিপোর্টের ভিত্তিতে পূর্ব সুন্দরবন বিভাগের ৩ কর্মকর্তাসহ ১২ জনকে সাময়িক বরখাস্ত করা হয়।

বরখাস্তকৃতরা হলেন, সুন্দরবন পূর্ব বনবিভাগের জোংড়া ক্যাম্পের ভারপ্রাপ্ত কর্মকর্তা আ: রউফ, বনপ্রহরী বিধান চন্দ্র হালদার, আলী আহম্মাদ, নৌকা চালক সুলতান হাওলাদার, শরণখোলা রেঞ্জের গোলপাতা কুপের কুপ অফিসার আমজাদ হোসেন, সহকারি কুপ অফিসার মোবারক হোসেন, বন প্রহরী হারুন অর রশিদ, আব্দুল আওয়াল, মো. বাদশা শেখ, আব্দুর রশিদ শিকদার নৌকা চালক সেলিম সরদার, নুরুল ইসলামসহ মোট ১২ জন।

 

Please follow and like us:

Check Also

কলারোয়া  উপজেলা জামায়াতের প্রথম সভাপতি আবুল কাশেমের ইন্তেকালঃ বঙ্গবন্ধু বিশেষ সুপারিশে  যিনি কারা মুক্ত হন

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।