শনিবার , ৪ জুলাই ২০২০

‘বাংলাদেশের জনগণ এখন বিপুলভাবে বিএনপিকে সর্মথন করছে’

ক্রাইমবার্তা রিপোট:: বিএনপি ভাইস চেয়ারম্যান শত্তকত মাহমুদ বলেন, একটা রাজনীতিক দলের অভ্যন্তরে গণতন্ত্র চর্চার জন্য যে সহায়ক পরিবেশ দরকার সেই সহায়ক পরিবেশ বর্তমান সরকারের কাছে বিএনপি পায়নি। সে কারণে আমরা আমাদের কাউন্সিল ভালো করে করতে পারিনি।5
মুন্নী সাহার সঞ্চালনায় এটিএননিউজ নিয়মিত অনুষ্ঠান নিউজ আওয়ার এক্সট্রা’য় তিনি একথা বলেন। এছাড়া ছিলেন ব্লগার ও অনলাইন এ্যাক্টিভিস্ট আরিফ জেবতিক।
মাহমুদ বলেন, আমাদের স্থায়ী কমিটির মিটিংয়ে কি হয়েছে আমি সেটি জানি। পত্র-পত্রিকায় যা এসেছে তা কতখানি সত্য আমি তা বলতে পারছি না। কিন্তু আজকের ঈশতিহারে যে উচ্চকক্ষ নিয়ে যে বক্তব্য দিয়েছে তা নিয়ে পরীক্ষা নিরীক্ষা করা হবে। যেটা আলোচনার ভিত্তিতে করা হবে। সেটা অন্য দলও তো করতে পারে। দলের যেকোন কিছু তারা নিজেরা আলোচনা করে সিদ্ধান্ত নিবেন। আজকে যে কথা উঠেছে। দলের স্থায়ী কমিটির বৈঠকে চিল্লাচিল্লি হয়েছে। এখানে আমাদের স্থায়ী কমিটির সদস্যদের যে বয়স তাতে তারা চিল্লামিল্লিতে কতটা সক্ষম সেটাও দেখার বিষয়। তাদের যে বয়স তাতে চিল্লাচিল্লির সক্ষমতার একটা ব্যাপরা আছে। তবে গনভবনে যখন প্রেসিডিয়ামের মিটিং হয় সেখানে কতটা মত ভিন্নতা প্রকাশ করা যায় বা সুযোগ থাকে?
বৈঠকে যদি কথাকাটাকাটি হয়ে থাকে তবে সেটা দলের মধ্যে গণতন্ত্রের অভ্যন্তরীন চর্চা হতে পারে। আমাদের এমন অবস্থা হয়েছে আমরা পল্লী অঞ্চলে জেলায় কোন সভা সমাবেশ করতে পারি না। পুলিশ বাধা দেয়। সেখানে তৃণমূল্যের মতামত নিয়ে কমিটি গঠন বা কাউন্সিল করার পরিবেশ এখন নেই। তারপরেও যে নেতাদের জেলা উপজেলার দায়িত্ব দেওয়া হয়েছে। তারা জেলা উপজেলার নেতাদের ডেকে তাদের মতামতের ভিত্তিতে কমিটি গুলো করছে। রাঙামাটি গিয়ে সেখানে সবার মতামতের ভিত্তিতে কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠন হয়েছে। সেখানে সবাই বলেছে তারা আন্দোলনে যাওয়ার জন্য প্রস্তুত আছে। কিন্তু আমরা কোন সমাবেশ সভাও করতে পারিনি।
বিএনপি এখনও যথেষ্ট গোছালো দল। আর একটা কথা হলো আমরা যে জন্য আশার আলো দেখছি তা হলো এখনও দেশের জনগণের বিপুল সর্মথন আছে বিএনপির উপরে।
সূত্র : এটিএননিউজ

About ক্রাইমবার্তা ডটকম

Check Also

সাতক্ষীরার তালায় কৃষক খুন

ক্রাইমর্বাতা রিপোট: তালা:  সাতক্ষীরার তালা উপজেলায় এক কৃষক খুন হয়েছেন। আজ শনিবার সকাল সাড়ে ছয়টার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *