আওয়ামী লীগের পায়ের তলা থেকে মাটি সরে গেছে’

ক্রাইমবার্তা রিপোট:বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি বলেন, আওয়ামী লীগের পায়েরdfgdrদ০ তলা থেকে মাটি সরে গেছে। স্বয়ং প্রধানমন্ত্রী বলেছেন এবার তিনি ৫ জানুয়ারির মতো নির্বাচনের দায়িত্ব নিতে পারবেন না।

দেশে আইনের শাসন নেই, প্রধান বিচারপতি এসকে সিনহার দেওয়া এমন বক্তব্য উদ্ধৃত করে তিনি বলেন, আওয়ামী লীগ এখন দেউলিয়াত্বে ভুগছে। তাদের দলের সাধারণ সম্পাদক বলেছেন ক্ষমতায় না থাকলে টাকা-পয়সা নিয়ে বিদেশে পলাতে হবে।
এ্যানি শনিবার সকালে সাতক্ষীরা জেলা বিএনপির এক প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।5
এ সময় তিনি আরও বলেন, জনগণ ২০১২ সালে যেভাবে ঐক্যবদ্ধ হয়ে সারাদেশে আন্দোলন করেছিল, একইভাবে এবার জনগণের মধ্যে নতুন জাগরণ সৃষ্টি হয়েছে। তাদের উৎসাহ উদ্দীপনা এবং সাহস ও মনোবল দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার হাতকে আরও শক্তিশালী করবে।


জেলা বিএনপির নবগঠিত কমিটির সভাপতি রহমাতুল্লাহ পলাশের সভাপতিত্বে সাতক্ষীরা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত প্রতিনিধি সম্মেলনে আরও বক্তব্য রাখেন, কেন্দ্রীয় নেতা জয়ন্ত কুমার কু-ু, অনিন্দ্য ইসলাম অমিত, ডা. শহীদুল আলম, সাবেক সংসদ সদস্য কাজী আলাউদ্দিন, সাতক্ষীরা জেলা বিএনপির আব্দুর রউফ, সাধারণ সম্পাদক তারিকুল হাসান প্রমুখ।

আগামীতে কঠোর আন্দোলনের কোন বিকল্প নেই মন্তব্যAwami Brutality_h1 করে এ্যানি বলেন, দেশে আরও একটি ৫ জানুয়ারির জন্ম হতে দেবে না বিএনপি। আরেকটি আন্দোলনের প্রস্তুতি নেওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, আগামী নির্বাচন হতে হবে নিরপেক্ষ। বিএনপি সেই নির্বাচনে অংশ নিতে চায়।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, এখন সময় আছে গণতন্ত্র চাইলে আপনারা নিরপেক্ষ নির্বাচন দিন। বিএনপি চেয়ারপার্সন ঘোষিত ভিশন ২০৩০-তে জনগণের আশা-আকাক্সক্ষার ব্যাখ্যা রয়েছে। বিএনপি জনগণের ম্যান্ডেন্ট নিয়ে ক্ষমতায় এসে তা বাস্তবায়ন করবে। তিনি এ সময় পাড়ায়-মহল্লায় দলের চেয়ারপার্সনের এই বক্তব্য পৌঁছে দেওয়ার আহবান জানান।

তিনি আরও বলেন, বিএনপির একান্নটি টিম দেশের বিভিন্ন জেলায় তৃণমূল পর্যায়ে জনগণকে ঐক্যবদ্ধ করার কাজে নেমেছে। এরই মধ্যে সারাদেশে বিএনপি আবারও গর্জে উঠেছে বলে তিনি মন্তব্য করেন।

##

Please follow and like us:

Check Also

শ্যামনগরে সামাজিক জবাবদিহিতা চর্চা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

সাতক্ষীরা জেলার শ্যামনগরের গাবুরার ইউনিয়ন ক্লাইমেট অ্যাকশান গ্রুপের সদস্যদের জন্য তিনদিন ব্যাপী সামাজিক জবাবদিহিতা চর্চা বিষয়ক প্রশিক্ষণ শুরু হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা লিডার্স শনিবার সকালে দাতা সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশন ও এ্যাম্বাসি অব সুইডেনের সহযোগিতায় আয়োজিত এই প্রশিক্ষণ উদ্বোধন করেন লিডার্স-এর নির্বাহী পরিচালক মোহন কুমার মন্ডল। লিডার্স-এর প্রধান কার্যালয়, শ্যামনগর, সাতক্ষীরার নলেজ ম্যানেজমেন্ট সেন্টারে আয়োজিত প্রশিক্ষণে প্রশিক্ষণ প্রদান করছেন প্রকল্প সমন্বয়কারী মো. আরিফুর রহমান ও প্রকল্প কর্মকর্তা সুলতা রানী সাহা। সেবাদাতা ও সেবাগ্রহীতাদের মধ্যে সেতুবন্ধন তৈরি, উন্নয়নের কার্যকারীতা এবং জনগণের ক্ষমতায়ন নিশ্চিত করতে গণশুনানির আয়োজনের পূর্বপ্রস্তুতি হিসাবে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। উল্লেখ্য, পরবর্তীতে ধারাবাহিকভাবে ইউনিয়ন পরিষদের চেয়ারমান, মেম্বর ও উপজেলা জেন্ডার সমতা ও জলবায়ু জোঠকেও এই প্রশিক্ষণ প্রদান করা হবে। এই প্রশিক্ষণে একটি রূপক পাবলিক হেয়ারিং বা গণশুনানীর আয়োজন করা হয়। Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।