ইতিহাস গড়ার পথে পাকিস্তান

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:তিন ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচে জয় তুলে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ইতিহাস গড়ার অপেক্ষায় রয়েছে পাকিস্তান।
প্রথম ম্যাচে জয়ের পর দ্বিতীয় ম্যাচে হেরে যায় পাকিস্তান। তবে শেষ ম্যাচের চতুর্থ দিনে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে জয়ের পথে এগিয়ে যাচ্ছে মিসবাহ বাহিনী।

শেষ দিনে সিরিজ জয়ে পাকিস্তানের প্রয়োজন ৯ উইকেট। আর স্বাগতিকদের প্রয়োজন ২৯৭ রান।

এর আগে ৫ উইকেট ২১৮ রান নিয়ে চতুর্থ দিনে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ২৪৭ রানে থামে ক্যারিবীয়রা। দলটির হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৬৯ রান করেন রোস্টন চেজ।

পাকিস্তানের হয়ে বল হাতে সর্বোচ্চ ৫টি উইকেট নেন মোহাম্মদ আব্বাস।

১২৯ রানে এগিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে পাকিস্তান। টপ অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতার ৯০ রানে ৭ উইকেট হারিয়ে চাপে পড়ে পাকিস্তান।

সে অবস্থা থেকে অষ্টম উইকেটে দলকে ভালো সংগ্রহের অবস্থান গড়ে দেন মোহাম্মদ আমির ও ইয়াসির শাহ। তারা ৮৪ রানে জুটি গড়লে ৮ উইকেটে ১৭৪ রান তুলে ইনিংস ঘোষণা করে সফরকারীরা। আর এর মধ্য দিয়ে পাকিস্তানের লিড দাঁড়ায় ৩০৩।

৩০৪ রানের জবাবে ব্যাট করতে নেমে ৭ রান তুলতেই ১ উইকেট হারায় ক্যারিবীয়রা।

এখন দেখার পালা ক্যারিয়ারের শেষ টেস্টে ইতিহাস গড়তে পারেন কী না অধিনায়ক মিসবাহ। পাকিস্তান জয়ের মঞ্চেই মিসবাহ-ইউনুসকে বিদায় দিতে চাইবে। ওয়েস্ট ইন্ডিজ মরিয়া ৫৯ বছরের গর্ব ধরে রাখতে। ১৯৫৮ সাল থেকে পাকিস্তান যে ব্যর্থ ক্যারিবিয়ানে টেস্ট সিরিজ জিততে!

 

Please follow and like us:

Check Also

সাফজয়ী ফুটবলার রাজিয়া সুলতানার বাড়িতে চলছে কান্না

সাতক্ষীরা সংবাদদাতাঃ গত শুক্রবার দুপুর ১২টার দিকে রাজিয়াদের জরাজীর্ণ বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়িজুড়ে যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।