শনিবার , ৪ জুলাই ২০২০

সাতক্ষীরা সরকারি কলেজ ও সরকারি মহিলা কলেজে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি কর্মবিরতি পালন

ক্রাইমবার্তা রিপোট:ফিরোজ হোসেন : পরীক্ষাসহ জাতীয় দায়িত্ব পালনকালে শিক্ষা ক্যাডার কর্মকর্তাবৃন্দের উপর উপর্যুপরি বর্বরোচিত হামলা, মারাত্বক জখম করা ও সন্ত্রাসীদের অব্যাহত হুমকির প্রতিবাদ ও জড়িতদের বিচার দাবীতে শ্রেণিকার্যক্রম ও পরীক্ষার দায়িত্বসহ সকল কার্যক্রমে সর্বাত্বক কর্মবিরতি পালন করেছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি, সাতক্ষীরা সরকারি কলেজ ও সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের 32শিক্ষকবৃন্দ। মঙ্গলবার (১৬মে) সকাল ১০টায় সাতক্ষীরা সরকারি কলেজ ও সাতক্ষীরা সরকারি মহিলা কলেজ পৃথকভাবে কলেজ প্রাঙ্গণে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির আয়োজনে এ কর্মসূচি পালন করে। কর্মসূচিতে অংশ নেয় সাতক্ষীরা সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর এস.এম আফজাল হোসেন, শিক্ষক পর্ষদ সম্পাদক আবুল কালাম আজাদ, বিসিএস সাধারণ শিক্ষা সমিতি সাতক্ষীরা সরকারি কলেজ ইউনিট সভাপতি মোঃ আবুল হাশেম ও সম্পাদক মোঃ শাহিনুর রহমান, ইসলামের ইতিহাস বিভাগের প্রফেসর মোসতানছির বিল্লাহ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউর রহমান, মফিজুল ইসলাম, নীগার সুলতানা প্রমুখ। অপরদিকে সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের এ কর্মসূচিতে অংশ নেয় সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল 31খালেক, উপাধ্যক্ষ প্রফেসর ইয়াহিয়া মোল্যা, বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সাতক্ষীরা জেলা ইউনিট সম্পাদক মোঃ অলিউর রহমান সহ সকল পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

 

২০১৭ সালের এসএসসি পরীক্ষার ফলাফলে
সাতক্ষীরা জেলার সেরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়
ফিরোজ হোসেন : ২০১৭ সালের এসএসসি পরীক্ষার ফলাফলে সাতক্ষীরা জেলার প্রথম স্থানে রয়েছে সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। এবছর এসএসসি পরীক্ষার ফলাফলে মোট ১০০ জন এ প্লাসসহ শতভাগ পাশের সাফল্য অর্জন করে বিদ্যালয়টি। এর আগেও এ বিদ্যালয়ের পাশের হার ছিল শতভাগ পাশ।
সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.এম আব্দুল্লাহ আল মামুন জানান, ২০১৭ সালের এসএসসি পরিক্ষায় মোট ১৩২ জন ছাত্রী অংশ নেয়। এর মধ্যে এ+ ১০০ জন, এ ১১৭ জন, এ- ১১ জন, বি ১ জন এবং সি ১ জন। এবছর এসএসসি পরিক্ষার ফলাফলে জেলার সেরা ফলাফল করে করার গৌরব অর্জন করেছে এই বিদ্যালয়টি।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.এম আব্দুল্লাহ আল মামুন বলেন, আমাদের বিদ্যালয়ের ভালো ফলাফল অর্জনের জন্য আমরা সব সময় শিক্ষার্থীদের ক্লাসের প্রতি মনোযোগি এবং দুর্বল শিক্ষার্থীদের জন্য বিশেষ ক্লাস পরিচালনা করেছি। এসএসসিতে ভালো ফলাফলের জন্য শিক্ষকম-লী, অভিভাবক ও শিক্ষার্থীদের অভিনন্দন জানান প্রধান শিক্ষক এস.এম আব্দুল্লাহ আল মামুন। এছাড়া আগামী দিনে এ সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।
বিদ্যালয়ের এ সাফল্যে শিক্ষকম-লী, শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও অভিনন্দন জানান বিদ্যালয়ের সভাপতি ও জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন।
সাতক্ষীরায় মৌচাক সাহিত্য পরিষদের সভা অনুষ্ঠিত
ফিরোজ হোসেন : সাতক্ষীরায় মৌচাক সাহিত্য পরিষদের কার্যকরি কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৬এপ্রিল) বিকালে সাতক্ষীরা আহ্ছানিয়া মিশন মিলনায়তনে এ সভায় প্রফেসর শেখ আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে বক্তব্য রাখেন মৌচাক সাহিত্য পরিষদের উপদেষ্টা মো. আব্দুর রব ওয়ার্ছী, শেখ আজিজুল হক, মৌচাক সাহিত্য পরিষদের সহ সভাপতি আবুল হোসেন আজাদ, সাধারণ সম্পাদক আব্দুল ওহাব আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মুন্না, কোষাধ্যক্ষ মো. আব্দুল মজিদ, সাহিত্য সম্পাদক বেদুঈন মোস্তফা, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. শফিকুল ইসলাম, মহিলা বিষয়ক সম্পাদক শাহানা পারভীন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মো. আব্দুর রহমান, নির্বাহী সদস্য তৃপ্তি মোহন মল্লিক প্রমুখ। সভায় বার্ষিক পত্রিকা প্রকাশনা, দ্বি মাসিক সাহিত্য আসর, বিশেষ দিবস উদ্যাপন, বার্ষিক বনভোজন ও ইফতার মাহফিল করার সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় মৌচাক সাহিত্য পরিষদের সভাপতি আব্দুর রশীদ সুমনের সুস্থতা কামনা করে দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন কোষাধ্যক্ষ আলহাজ্ব আব্দুল মজিদ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন মৌচাক সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক আব্দুল ওহাব আজাদ।

 
সাতক্ষীরায় তিন ব্যাপি ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহের উদ্বোধন
ফিরোজ হোসেন : ‘উন্নয়নের পাসওয়ার্ড আমাদেরই হাতে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় সাতক্ষীরাতে ও ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহের উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে সদর উপজেলা প্রশাসনের বাস্তবায়নে সদর উপজেলা মিলনায়তনে সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর হোসেন সজলের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.এফ.এম এহতেশামূল হক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু ও সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জাহিদুর রহমান প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সদর উপজেলা সহকারী প্রোগ্রামার মৃদুল কান্তি দাশ।

ক্যাপশন : সদর উপজেলায় ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.এফ.এম এহতেশামূল হক।

সাতক্ষীরায় ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন
ফিরোজ হোসেন : ‘উন্নত আগামীর জন্য বিজ্ঞান ও প্রযুক্তি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় ৩৮ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০১৭ এর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বিকালে জেলা প্রশাসন, জেলা শিক্ষা অফিস ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর ঢাকার আয়োজনে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.এফ.এম এহতেশামূল হকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন। এসময় তিনি বলেন, ‘আজকের শিশুদের ছোট ছোট আবিষ্কার আগামীতে বড় ধরনের আবিষ্কারে সহায়তা করতে পারবে। আমি আশা করব সাতক্ষীরার শিক্ষার্থীরা নতুন নতুন আবিষ্কারে মনোযোগী হবে।’ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মো. ফরিদুল ইসলাম, সাবেক জেলা শিক্ষা অফিসার কিশোরী মোহন সরকার, সহকারি জেলা শিক্ষা অফিসার (চঃ দাঃ) অলোক কুমার তরফদার, সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোয়ারা খাতুন প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা নবজীবন পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ শেখ রফিকুল ইসলাম, নবজীবনের প্রধান শিক্ষক আব্দুল হান্নান মোল্যাসহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা। উদ্বোধন শেষে অতিথিরা বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নানা ধরনের সৃষ্টি করা প্রযুক্তির স্টলগুলো পরিদর্শন করেন।

About ক্রাইমবার্তা ডটকম

Check Also

ছয় দিনে উদঘাটন ইজিবাইক চালক হত্যার রহস্য ॥ স্ত্রী ও তার প্রেমিকের স্বীকারোক্তিমুলক জবানবন্দী

ক্রাইমর্বাতা রিপোট:  দেবহাটা অফিস ॥ অবশেষে দেবহাটার সখিপুর ঘাতকদের হাতে নির্মম ভাবে হত্যাকান্ডের শিকার শিমুলিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *