ভোট কেন্দ্রের নিরাপত্তা নিয়ে এরশাদের সংশয়

ক্রাইমবার্তা রিপোট: জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, সারাদেশে নির্বাচনী হাওয়া বইছে। কিন্তু আমরা ভোট কেন্দ্র প্রটেকশন দিতে পারবো কিনা তা নিয়ে সংশয় আছে।
মঙ্গলবার গুলশান ইমানুয়েলস্ সেন্টারে জাপা ঢাকা মহানগর উত্তরের পরিচিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।26
সাবেক রাষ্ট্রপতি বলেন, প্রধানমন্ত্রী নিজেই সারা দেশে নৌকার জন্য ভোট চাইছেন। আগামী নির্বাচনে মানুষ লাঙ্গলে ভোট দেয়ার জন্য কেন্দ্রে আসবে। বিএনপির ভিশন-২০৩০ প্রসঙ্গে জাপা চেয়ারম্যান বলেন, একটি দল ভিশন দিয়েছে ২০৩০। জাতীয় পার্টির ভিশন বর্তমান অবস্থার পরিবর্তন। প্রাদেশিক সরকার গঠন, সুশাসন প্রতিষ্ঠা, নিরাপত্তা নিশ্চিত ও সুষ্ঠ নির্বাচন পদ্ধতি এটাই আমাদের ভিশন।
তিনি ইভিএম প্রসঙ্গে বলেন, সুষ্ঠ নির্বাচনের জন্য অনেক পদ্ধতিই পরিবর্তন করা হয়েছে, কোন পদ্ধতিই গ্রহণযোগ্য হচ্ছে না। গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি না হলে সুষ্ঠ নির্বাচন হবে না। আমরা সুষ্ঠ পরিবেশ তৈরি করতে পারি নাই।
তিনি বলেন, সারা দেশে সামাজিক অস্থিরতা বিরাজ করছে। দেশে কর্মসংস্থান নেই। কর্মের অবৈধভাবে বিদেশগামী হয়ে হাতেগনা কয়েকজন ছাড়া বেশিরভাগ মানুষই মৃত্যুর মুখোমুখি হচ্ছে।
জাপার চেয়ারম্যান এরশাদ দলের সাংগঠনিক দূর্বলতার কথা স্বীকার করে বলেন, আমরা যদি আমাদের দুর্বলতার দিকগুলো কাটিয়ে উঠতে পারি- তাহলে আমরাও শক্তিশালী হতে পারবো। নিজদল প্রসঙ্গে সাবেক রাষ্ট্রপতি বলেন, আমাদের প্রার্থী নাই, কর্মী নাই। ঢাকার ১৮টি আসনের মধ্যে ২/৩টির বেশি আসনে প্রার্থী নাই। এ বয়সেও আমি সারাদেশ ঘুরে বেড়াচ্ছি।
নিজ জোট প্রসঙ্গে তিনি বলেন, জোটের মাধ্যমে জাতীয় পার্টি আরও শক্তিশালী হচ্ছে। এ জোটে আরও দল আসবে। আর এ জোটের মধ্য দিয়ে সরকার গঠনের মাধ্যমে দেশে পরিবর্তন আসবে। কিছু দিনে মধ্যে প্রার্থী ঘোষণা করা হবে বলেও জানান তিনি।
এস এম ফয়সল চিশতির সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দলের মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি। আরও বক্তব্য রাখেন- দলের প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম, মেজর অব. মো. খালেদ আখতার, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন ও নগর উত্তরের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সেন্টু।

Please follow and like us:

Check Also

এদেশের সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা বিএনপি: কাদের

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এদেশের সাম্প্রদায়িকতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।