রুশ কূটনীতিকদের কাছে অত্যন্ত গোপনীয় তথ্য ফাঁস করে দিয়েছেন ট্রাম্প!

ক্রাইমবার্তা আন্তর্জাতিক ডেস্ক : হোয়াইট হাউসে রুশ পররাষ্ট্রমন্ত্রী ও রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠককালে ট্রাম্প এমন একটি অতি গোপনীয় তথ্য ফাঁস করে দিয়েছেন যার ফলে মধ্যপ্রাচ্যের জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট সম্পর্কিত গোয়েন্দা তথ্য পাওয়ার একটি গুরুত্বপূর্ণ সূত্র বিনষ্ট হয়েছে। ওয়াশিংটন পোস্ট পত্রিকার অনলাইন সংস্করণে এই খবর প্রকাশ করা হয়েছে।2
খবরে বলা হয়, ট্রাম্পের ফাঁস করে দেয়া তথ্যটি ছিলো তথ্য ভাগাভাগি করে নেয়ার একটি গোপন ব্যবস্থা। এটিকে এতটাই স্পর্শকাতর বিষয় হিসাবে বিবেচনা করা হতো যে কোনও মিত্র দেশকেও তা জানানো হয়নি এবং কঠোরভাবে শুধু যুক্তরাষ্ট্র সরকারের মধ্যেই সীমিত রাখা হয়েছে। বর্তমান ও সাবেক মার্কিন সরকারি কর্মকর্তারা একথা জানান।
ট্রাম্প ও রুশ কূটনীতিকদের বৈঠক সম্পর্কে অবহিত একজন কর্মকর্তার বরাত দিয়ে ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়, ট্রাম্প আসন্ন সন্ত্রাসী হামলা সম্পর্কিত একটি তথ্যের বর্ণনা দেয়ার সময় এই বিরাট গুরুত্বপূর্ণ খবর পাওয়ার বিষয় নিয়ে গর্ব করে কথা বলছিলেন বলে দৃশ্যত মনে হচ্ছিলো।
খবরে বলা হয়, যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা বলেছেন, রুশ কূটনীতিকদের সঙ্গে বৈঠকে গোয়েন্দা সূত্র বা পদ্ধতি নিয়ে কোনওরকম আলোচনা হয়নি।
এদিকে ভিন্ন এক খবরে পত্রিকাটি বলেছে যে, রুশদের কাছে ট্রাম্পের অতি গোপন তথ্য ফাঁস করে দেয়ার ঘটনায় কংগ্রেস সদস্যরা বিস্ময় ও উদ্বেগ প্রকাশ করেছেন। খবরে বলা হয়, টেনেসি থেকে নির্বাচিত রিপাবলিকান দলীয় সিনেটর বব কর্কার বলেছেন, ট্রাম্প প্রশাসন “একটি উদ্বেগজনক পরিবেশ সৃষ্টি করেছে।” তিনি বলেন, রুশ কূটনীতিকদের কাছে তথ্য ফাঁসের খবর প্রকাশ পাওয়ায় প্রেসিডেন্টের গোপন তথ্য ব্যবস্থাপনা নিয়ে প্রশ্ন উত্থাপিত হতে পারে এবং ক্রেমলিনের সঙ্গে তাঁর সম্পর্কের বিষয়টি নিয়ে তদন্ত করতে গোয়েন্দাদের ওপর চাপ বাড়তে পারে।
সূত্র: ওয়াশিংটন পোস্ট

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।