শনিবার , ৪ জুলাই ২০২০

নাইমের সঙ্গে ছবি আপত্তিকর উপস্থাপনে মামলা করবেন গায়িকা লোপা

ক্রাইমবার্তা বিনোদন ডেস্ক: লোপা হোসেইন একজন সংবাদ পাঠক এবং সঙ্গীতশিল্পী। তিনি ‘ক্লোজআপ ওয়ান’ প্রথম আসরের শীর্ষ ১৬ খ্যাত সঙ্গীতশিল্পী। ২০১৩ সালে লেজার ভিশনের ব্যানারে প্রকাশ পেয়েছে তাঁর দ্বিতীয় একক অ্যালবাম ‘আশার ভেলা’।
বাংলাদেশের এমন আলোচিত ব্যক্তির সাধারণ একটি ছবিকে একটি অনলাইন সংবাদ মাধ্যম আপত্তিকরভাবে সংবাদে উপস্থাপন করেছে।8
‘ধর্ষক নাইম আশরাফের বেপোরোয়া জীবন (এক্সক্লুসিভ ছবিসহ)’ এ শিরনামে ছবির সঙ্গে গাইকা ও সংবাদপাঠক লোপা হোসেইনের ছবি সম্পূর্ণ বেমানান। একটি সাধরণ ছবিকে এমন একটি হেডলাইনের সঙ্গে জুড়ে দিলে সাধারণ পাঠক বিভ্রান্তিতে পড়ে।
এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লোপা হোসেইন স্ট্যাটাস দিয়ে বলেন, খুব শান্ত মানুষ আমি,কিন্তু খুব রেগে আছি আজ । ঘৃণায় জিভ তেতো হয়ে আছে । চিৎকার করে গালিগালাজ করতে ইচ্ছে করছে. . . এক বান্ধবী ফোন করে জানালো এই ঘটনা। বলল ওই পত্রিকায় পরিচিত কেউ থাকলে ছবিটা সরিয়ে ফেলতে বল । কিন্তু আমি তা কেন করব ? আমি তো কোন অন্যায় বা অপরাধের সাথে জড়িত নই । তাহলে আমি কেন লজ্জা পাব ?
মিডিয়াতে এক যুগেরও বেশী সময় পার হয়ে গেছে । গর্ব করে বলতে পারি, এমন কিছু আজ পর্যন্ত করিনি যার জন্য আমার পরিবার, বন্ধুবান্ধব, আত্মীয়, কলিগ, ভক্তরা লজ্জিত হন বা দুঃখ পান । তাই এই জঘন্য কাজটি যারা করেছেন, এই রিপোর্টার এবং পত্রিকার বিরুদ্ধে খুব দ্রুত আইনানুগ ব্যবস্থা নেব ।9

আমাদের কাজের সুবাদে অনেক অনুষ্ঠানে এবং দাওয়াতে যাওয়া হয়। পরিচিত,অপরিচিত অনেকের সাথেই ছবি তোলা হয়। তারা অনেকেই সেসব ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন । তার মানে কি এই যে তারা সবাই আমার বন্ধু ? বৃষ্টির তোলা যে সেলফি টি এখানে ব্যবহার করা হয়েছে,তা একটা রেস্টুরেন্টের উদ্বোধনী অনুষ্ঠানের । সেখানে আমি এবং বৃষ্টি ছাড়াও দেবাশীষ দা,সায়েম, রেশমিসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন যাদের সবার নাম এখন মনেও নেই । এই ছবিটিকে এরকম একটি শিরোনামের সাথে জুড়ে দিয়ে রিপোর্টার কি বোঝাতে চেয়েছেন,তার ব্যাখ্যা তাকে আদালতে দিতে হবে । যারা সাংবাদিকতার অস্ত্র ব্যবহার করে নোংরামি করতে চান,তাদের সাংবাদিকতা শেখানো খুব জরুরী হয়ে দাঁড়িয়েছে ।

About ক্রাইমবার্তা ডটকম

Check Also

করোনায় আত্নবিশ্বাসি হতে হবে: সাতক্ষীরার আমিন খান

ক্রাইমর্বাতা ডেস্করিপোট:  চিত্রনায়ক আমিন খান।  তার গ্রামের বাড়ি সাতক্ষীরা জে লার কালিগঞ্জ উপজেলায়।১৯৯৩ সালে মুক্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *