বিএনপির ভিশন নিয়ে আ’লীগ হা-হুতাশ করছে : নোমান

ক্রাইমবার্তা রিপোট:দেশের মানুষ বর্তমানে এক কর্তৃত্ববাদী সরকারের অধীনে পড়েছে মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, বিএনপির দেয়া ভিশন নিয়ে আওয়ামী লীগ হা-হুতাশ করছে। তিনি বলেন, দেশে এখন কোনো কথা বলা যায়না। কথা বলার অধিকার নাই। সরকারের সমালোচনা করলে প্রতিনিয়ত হামলা মামলার শিকার হতে হচ্ছে। এই হলো এখন দেশের অবস্থা।

 

 

আজ বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার দাবিতে এই মানববন্ধনের আয়োজন করে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন নামের একটি সংগঠন।

আব্দুল্লাহ আল নোমান বলেন, দেশের সোনালি ফসল হচ্ছে আমাদের স্বাধীনতা সার্বভৌমত্ব। তা রক্ষা করা আমাদের পবিত্র আমানত। কারণ অসংখ্য মা বোনেরা রক্ত দিয়েছেন। বহু মানুষ জীবন দিয়েছেন। তা আমাদেরকে রক্ষা করতে হবে। অথচ বর্তমান সরকার সার্বভৌমত্ব বিকিয়ে দেয়ার চক্রান্ত করছে।

দলের সদ্যঘোষিত ‘ভিশন-২০৩০’ প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি ভিশন দিয়েছে দেশের উন্নয়নের জন্য। একটি সমৃদ্ধশালী বাংলাদেশ গঠনের জন্য। আমরা সেখানে বলেছি জনগণের অর্থনৈতিক মুক্তি আনতে রফতানি বাড়াতে হবে। মাথাপিছু আয় বাড়াতে হবে। অবৈধ সকল কালাকানুন বাতিল করা হবে। প্রধানমন্ত্রীর একক ক্ষমতার ভারসাম্য আনা হবে। আমরা এখন অপূর্ণ জিনিসগুলো পূর্ণ করবো। নোমান বলেন, আজকে আমাদের ভিশন নিয়ে আওয়ামী লীগ হা-হুতাশ করছে। তারা শঙ্কা করছে আমাদের ভিশন নিয়ে জনগণের মনে কোনো প্রতিক্রিয়া তৈরি হয় কিনা? আসলে জনগণ ভিশনকে একটি সমৃদ্ধির সোপান হিসেবে নিয়েছে বলে তিনি মন্তব্য করেন।

সাবেক এই মন্ত্রী বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে সহায়ক সরকার দিতে হবে। এটা শুধু আমাদের দাবি নয়, আন্দোলনের মাধ্যমে তা আদায় করা হবে। নেতাকর্মীদের আন্দোলন ও নির্বাচনের প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আসুন সবাই মিলে দেশটাকে গড়ে তুলি। মানববন্ধনে আরো বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, নিপুন রায় চৌধুরী সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

 

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।