ভিশন-২০৩০ নিয়ে কুতর্ক করছে আওয়ামী লীগ : মির্জা ফখরুল

ক্রাইমবার্তা রিপোট: বিএনপির ভিশন-২০৩০ নিয়ে আওয়ামী লীগের নেতারা কুতর্ক করছে বলে মন্তব্য করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বিএনপির ভিশন-২০৩০ নিয়ে অনেক তর্ক-বিতর্ক হচ্ছে। আওয়ামী লীগের নেতারা এটাকে নিয়ে কুতর্ক করছেন। আওয়ামী লীগের নেতারা আমাদের প্রশ্নের উত্তর না দিয়ে ভিশন নিয়ে বিভিন্ন কথা বলে জনগণকে বিভ্রান্তি করার চেষ্টা করছে। বিএনপির ভিশন-২০৩০ এ যা বলা হয়েছে তাই যে হবে এটা কিন্তু দলের চেয়ারপারসন খালেদা জিয়া বলেননি। আলোচনার মাধ্যমে এই ভিশনের সংযোজন বিয়োজন করা হবে।7
বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ লেবার পার্টিও প্রতিষ্ঠাতা মাওলানা আবদুল মতিনের ২২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আধিপত্যবাদ বিরোধী সংগ্রামে মাওলানা মতিনের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
দেশে রাজনীতি নেই উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, দেশে এখন আর রাজনীতি নেই। রাজনীতি এখন আওয়ামী লীগ নিজেদের হাতের মুঠোই নিয়েছে। তারা যেভাবে ইচ্ছে ব্যবহার করবে।
দেশের প্রবৃদ্ধি নিয়ে মানুষকে ভুল বোঝানো হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, আজকে মানুষকে ভুল বোঝানো হচ্ছে। দেশে উন্নয়নের লহড়ী বয়ে যাচ্ছে। কী উন্নয়নের লহড়ী বয়ে যাচ্ছে? আওয়ামী লীগ বলছে, চলতি অর্থ বছরে উন্নয়নের প্রবৃদ্ধির হার দাঁড়াবে ৭.২। কিন্তু এখানকার অর্থনীতিবিদরা, ওয়ার্ল্ড ব্যাংকের অর্থনীতিবিদরা সবাই বলছে এটা অসম্ভব। তাহলে এই মানুষের সাথে প্রতারণা করা, মিথ্যে বুঝিয়ে জনগণের সাথে প্রতারণা করছে। এটা আওয়ামী লীগই পারে। জনগণকে বোকা বানিয়ে ক্ষমতাকে চিরস্থায়ী করতে চায় আওয়ামী লীগ।
সরকারের মিথ্যাচারের বিরুদ্ধে আমাদের রাজপথে নেমে আসতে হবে। দেশকে, জাতিকে ভুল পথে প্রতিষ্ঠা করার যে প্রচেষ্ঠা এই প্রচেষ্ঠাকে বন্ধ করতে হবে। জনগণের অধিকার জনগণকে ফিরিয়ে দিতে হবে। খালেদা জিয়া এই বিষয়ে বারবার বলছে, আসুন আমরা আলোচনা করি। আলোচনার মাধ্যমে এটির সমাধান করতে পারি। দেশে এখনো একদলীয় সরকারের অধীনে নির্বাচনের অবস্থার সৃষ্টি হয়নি। এই কারণেই নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। নির্বাচনকে অবশ্যই সকলের কাছে গ্রহণযোগ্য হতে হবে।
ভারতের সাথে সম্পর্কের কথা উল্লেখ করে তিনি বলেন, আমরা ভারতের কাছে আমাদের অভিন্ন ৫৪ নদীর পানির ন্যায্য হিস্যা চাই। তার মানে এই নয় আমরা ভারত বিরোধী। আমরা ভারত বিরোধী নয়। প্রশ্নয় ওঠেনা ভারত বিরোধীর। ভাতর আমাদের থেকে অনেক বড় দেশ। কিন্তু আমরাও একটি স্বাধীন দেশ, আমাদের ন্যায্য অধিকার গুলো আমরা চাই।

আয়োজক সংগঠনের সভাপতি ডা: মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্ত্বে এসময় জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরাদ, লেবার পার্টির চেয়ারম্যান এম এম হামিদুল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।