রাজাকারদের পায়ে ধরে নির্বাচনে আনার কৌশলে আমি নেই : ইনু

রাজাকারদের পায়ে ধরে নির্বাচনে আনার কৌশলে আমি নেই : ইনু

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, সামনে যে নির্বাচন আসছে সেটা কখনোই রাজাকার, যুদ্ধাপরাধী, উগ্রবাদী, আগুন সন্ত্রাসীদের হালাল করার উৎসব না। রাজাকারদের পায়ে ধরে নির্বাচনে আনার যে কৌশল তা সঠিক নয়, আমি সে দলে নেই। আমি মনে করি না রাজাকার আসলে নির্বাচন হালাল হবে। আবার রাজাকাররা না আসলে নির্বাচন খুঁত থাকবে- এমনটাও মনে করি না।

জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিনের কংগ্রেসনাল অ্যাওয়ার্ড’ এবং নিউইয়র্ক সিটি পাবলিক অ্যাডভোকেট সম্মাননা অর্জনে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী আজ একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, গণমাধ্যম কখনো উসকানির প্রচারপত্র না। সংবাদপত্র কখনও মিথ্যাচার প্রচারপত্র নয়। গণতন্ত্র ধ্বংসকারী, আগুন সন্ত্রাসী ও জামায়াতকে হালাল করার উৎস না।

তিনি আরো বলেন, রাজাকারদের নির্বাচনে আসা না আসার উপরে গণতন্ত্র নির্ভর করে না। তাই আজকে একটা কঠিন মুহূর্তে গণমাধ্যমকে সিদ্ধান্ত নিতে হবে। সিদ্ধান্ত নিতে হবে সাংবিধানিক প্রক্রিয়া অব্যাহত রাখতে জঙ্গীবাদ, আগুন সন্ত্রাসীদের বৈধতা দিতে যেন নির্বাচনকে ব্যবহার না করা হয়। এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্যাপার। কোনো অবস্থাতেই আর বাংলাদেশে সামরিক শাসন আসবে না। রাজাকার-উগ্রবাদী সমর্থিত সরকার হবে না। তার নিশ্চয়তা আমাদের অর্জন করতে হবে।

Check Also

হাফিজের কাছ থেকে রাজনীতিতে উৎসাহ না পেয়ে চলে যান সাকিব

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে রাজনীতির বিষয়ে উৎসাহিত হয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।