নির্বাচনকালীন সরকারের ফয়সালা হতে হবে আগে-ইসিকে মোশাররফ

ক্রাইমবার্তা রিপোট::আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশন ঘোষিত রোডম্যাপের প্রতিক্রিয়ায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আগামী নির্বাচনে সব দলের সমান সুযোগ নিশ্চিত করতে আগে নির্বাচনকালীন সহায়ক সরকারের ফয়সালা করতে হবে। বুধবার জাতীয় প্রেসকøাবে সদ্য প্রয়াত জাগপা সভাপতি শফিউল আলম প্রধানের স্মরণ সভায় তিনি একথা বলেন। স্বাধীনতা ফোরাম এই সভার আয়োজন করে। এতে অন্যান্যর মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দীন আহমদ, কল্যাণ পাটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, এনডিপির খোন্দকার গোলাম মোর্ত্তজা, ন্যাপের জেবেল রহমান গানি, জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ বক্তব্য দেন।

 নির্বাচনকালীন সরকারের ফয়সালা হতে হবে আগে-ইসিকে মোশাররফ

প্রধান নির্বাচন কমিশনারকে উদ্দেশে ড. মোশাররফ বলেন, আপনারা যত রোডম্যাপ  দেন আর আমাদের সঙ্গে আলোচনা করতে চান, আমরা আলোচনা করতে রাজি আছি। কিন্তু নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড করতে হলে নির্বাচনকালীন একটি নিরপেক্ষ সরকারের প্রয়োজন হবে। ওই নিরপেক্ষ সরকারের ব্যবস্থা আগে করতে হবে। বিএনপির এই নীতি নির্ধারক বলেন, শেখ হাসিনা বা এই সরকারের অধীনে ২০১৪ সালে নির্বাচন নিরপেক্ষ হয়নি। এবারও হবে না- এটা আমাদের স্পষ্ট কথা।’

রোজার পরই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া  নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা আনুষ্ঠানিকভাবে তুলে ধরবেন বলেও জানান তিনি

আগামী নির্বাচন নিয়ে ভারতীয় সহযোগিতার প্রসঙ্গে ড. মোশাররফ বলেন, তারা আমাদের নির্বাচনে সহযোগিতা করবে। আমাদের প্রশ্ন কী ধরনের সাহায্য?

‘২০১৪ সালের ৫ জানুয়ারিতে যেভাবে ভারতের সরকার, পররাষ্ট্র সচিব একটা অন্যায়কে প্রশ্রয় দেয়ার জন্য সারা বিশ্বে ক্যাম্পেইন করেছেন এবং আওয়ামী লীগকে ক্ষমতায় আসার জন্য সহযোগিতা করেছেন- সেই ধরনের সহযোগিতা-সাহায্য আমরা চাই না। তবে বাংলাদেশের নাগরিকদের স্বাধীনভাবে ভোট দেয়ার বিষয়ে ভারতের সহযোগিতায় আপত্তি না থাকার কথা জানান তিনি।

 

Please follow and like us:

Check Also

সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে বাংলা নববর্ষ পহেলা বৈশাখ ১৪৩১পালিত 

শাহ জাহান আলী মিটন, সাতক্ষীরা : সাতক্ষীরায় উৎসবমুখর পরিবেশে বাঙালির চিরায়ত ঐতিহ্য তুলে ধরে নানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।