ঢাকায় সেন্ট্রাল হাসপাতালে ভাংচুরের প্রতিবাদে লক্ষ্মীপুরে বি এম এর মানববন্ধন

ক্রাইমবার্তা রিপোট:আলমগীর হোসেন লক্ষ্মীপুর বূরোপ্রধান:ঢাকায় সেন্ট্রাল হাসপাতালে ভাংচুরের প্রতিবাদে ও চিকিৎসকদের কর্মক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করণের দাবিতে মানববন্ধন করেছে লক্ষ্মীপুর কর্মরত চিকিৎসকরা।14
বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ’র) কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে শুক্রবার দুপুরে লক্ষ্মীপুর জেলা সদর হাসপাতালে সামনে এ মানববন্ধন কমসূচী পালন করা হয়। এ সময় চিকিৎকরা কালো ব্যাস ধারণ করে পরে আলোচনা সভা অনুষ্টিত হয়।
উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর জেলার সিভিল সার্জন ডা: মোস্তাফা খালেদ, বিএমএ’র সভাপতি ডা: মো: জাকির হোসেন, ডা: আশফাকুর রহমান মামুন, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: মো: আনোয়ার হোসেন, ডা: ভবানী প্রসাদ রায়, ডা: মাহবুবুর রহমান, ডা: সালাহ উদ্দিন, ডা: ওমর ফারুক, গাইনী বিভাগ ডা: আসমা আক্তারসহ প্রমুখ ।
এ সময় বক্তরা বলেন,প্রসংঙ্গ গত ১৮ মে বৃস্প্রতিবার ঢাকাস্থ সেন্ট্রাল হাসপাতালে ঢাকায় বিশ^বিদ্যালয়ের ছাত্রী আফিয়া জাহান চৈতির মৃত্যুকে কেন্দ্র করে ঢাকা বিশ^বিদ্যালয়ের ছাত্র নামদারী কিছু সন্ত্রাসী সেই হাসপাতালে ভাংচুর ও সেখানে কর্তব্যরত সিনিয়ির চিকিৎিসকসহ অন্যান্য চিকিৎিসক ও স্বাস্থ্য কর্মীকে মারধর করে আহত করায় আহত দুই জন চিকিৎসককে পুলিশ নিরাপদ হেপাজতের নামে থানায় নিয়ে মামলা দিয়ে গ্রেফতার দেখায়। এবং বাংলাদেশ জাতীয় ও সর্বোচ্চ বেসাময়িক সম্মান একুশে পদক প্রাপ্ত আর্ন্তজাতিক খ্যাতি সম্পন্ন অধ্যাপক ডা.এবি এম আব্দুলাহসহ অন্যাঅন্য খ্যাতিমান চিকিৎসকদের বিরুদ্ধে মামলা করা হয়। বক্তারা আরো বলেন সেন্ট্রাল হাসপাতালের ঘটনার জন্য যিনি মামলা করেছেন তাকেই প্রমাণ করতে হবে রোগীর মৃত্যু হয়েছে ”অবহেলায়” অন্যথায় হাসপাতাল ভাংচুর ও চিকিৎসক লাঞ্চনার দায় দায়িত্ব তাকে বহন করার জন্য প্রস্তুুত থাকতে হবে।

Facebook Comments
Please follow and like us: