সরকারের বাজেট পেশ করার নৈতিক ভিত্তি নেই : ফখরুল

ক্রাইমবার্তা রিপোট: : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকারে বাজেট পেশ করার নৈতিক কোনো ভিত্তি নেই। এ সরকার নির্বাচিত নয়। জনগণের কাছে তাদের কোনো জবাবদিহিতা নেই।
গতকাল রাজধানীর পূর্বাণী হোটেলে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। প্রাক বাজেট ২০১৭-১৮ শীর্ষক অনুষ্ঠানটির আয়োজন করে এমবিএ এসোসিয়েশন অব বাংলাদেশ (ম্যাব)।22
মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের অর্থনীতিকে লুট করার জন্য যা করা দরকার এই সরকার তাই করছে। অর্থনীতি এখন একটি লুটেরা অর্থনীতিতে পরিণত হয়েছে। দেশের অর্থনীতি রসাতলে যাচ্ছে। অর্থনীতি নিয়ে সরকার জনগণকে ম্যাজিক দেখাচ্ছে। আমাদের দেশের অর্থনীতিকে সু-পরিকল্পিতভাবে ধ্বংস করা হচ্ছে। এই ধ্বংসের উদ্যোগ শুরু হয়েছিল ১/১১ সরকারের আমল থেকে। বর্তমানের সরকার থাকলে ব্যবসায়ীরা নতুন কোনো ব্যবসার উদ্যোগ নিবে না বলেও জানান তিনি।
বিএনপির এই নেতা বলেন, সরকার কৃষিকে ধ্বংস করেছে। আমাদের এক্সপোর্ট গ্রোধ কমেছে। দেশের সব ক্ষেত্রেই লুট করা হচ্ছে। বিএমডব্লিউ গাড়ি কেনাতে বাংলাদেশ এখন ৫ম তম অবস্থানে। তার মানে এই নয় যে দেশের মানুষ ধনি হয়েছে। দেশের অর্থনৈতিক লুটেরা এখন বিএমডব্লিউ কিনছে। দেশের ব্যাংকিং সিস্টেমকে শেষ করে দিয়েছে। শুনছি ১৫ হাজার কোটি টাকা ভর্র্তূকি দিতে হবে। লুট করেছে তারা অথচ দিতে হবে আমাদের ট্যাক্সের টাকায়। হাজার হাজার কোটি টাকা লুট করে নিয়েছে। কাদেরকে ব্যাংক দিয়েছে এমন প্রশ্ন কেউ করছে না? সমস্ত আওয়ামী লীগের নেতা-মন্ত্রীরা এই ব্যাংকগুলো পেয়েছে। তার মধ্যে এরশাদ সাহেব, মহিউদ্দিন খান আলমগীরও বাদ যাননি।
দেশের চলমান সমস্যা নিয়ে তিনি বলেন, এই সমস্যা সমাধান যে একটি সুষ্ঠু নির্বাচন তা নয় কিন্তু সুষ্ঠু নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে একটি জবাবদিহিতামূলক সরকার তো প্রতিষ্ঠা করতে পারবো।
এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, আমার দেশ প্রত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান, অর্থনীতিবীদ ফরহাদ মাজহার প্রমুখ বক্তব্য রাখেন।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।