বিএনপির আন্দোলন মোকাবিলার শক্তি আ’লীগের নেই : মির্জা আব্বাস

ক্রাইমবার্তা রিপোট:বিএনপির আন্দোলন সংগ্রাম মোকাবিলার শক্তি আওয়ামী লীগের নেই বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেন, এই সরকার শুধু গুম খুন করতে জানে। তারা শুধু ঢাকা মহানগরীতেই বিএনপির একটি সমাবেশ সামাল দেয়ার সাহস ও ক্ষমতা রাখে না।

 

ফাইল ছবিফাইল ছবি

 

আজ শনিবার দুপুরে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন মির্জা আব্বাস। ঢাকা মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক কারাবন্দি তানভীর আহম্মেদ রবিনসহ গ্রেফতারকৃত সকল নেতাকর্মীর মুক্তি দাবিতে এই সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি।

গত বৃহস্পতিবার রাজধানীতে বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ রবিনসহ কয়েকজনকে গ্রেফতার করে।

জাতীয় প্রেসক্লাবের নিচতলার মিলনায়তনে অনুষ্ঠিত এই সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মির্জা আব্বাস বলেন, আমাদের দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দেশের উন্নয়ন অগ্রযাত্রার লক্ষ্যে যে ‘ভিশন ২০৩০’ ঘোষণা দিয়েছেন তাতে আওয়ামী লীগের উদ্বেগ তৈরি হয়েছে। এ জন্য ক্ষমতাসীনরা চিন্তিত। আতঙ্কিত হয়েই তারা গুলশানে বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কার্যালয়ে তল্লাশি চালিয়েছে।

তিনি বলেন, বিএনপি চেয়াপারসনের কার্যালয়ে বিনা কারণে তল্লাশির প্রতিবাদে আমরা কর্মসূচি দিয়েছিলাম। সেই কর্মসূচি পালন করতে গিয়ে তারা তানভীর আহম্মেদ রবিনকে গ্রেফতার করেছে। শুধু তাই নয় বহু নেতাকর্মীকে তারা গ্রেফতার করেছে। আমি তো মনে করি এই ক্ষমতাসীন আওয়ামী লীগের এখন সময় হয়েছে ঋণ শোধ করার। ক্ষমতা থাকলে রাজপথে আসুন আমাদেরকে মোকাবিলা করুন।

মির্জা আব্বাস বলেন, হামলা-মামলা আর গুম খুন করে বিএনপির আন্দোলন দমানো যাবেনা। আমি চ্যালেঞ্জ নিয়ে বলছি- কেবল ঢাকা মহানগরীতে বিএনপির একটি সমাবেশ সামাল দেয়ার ক্ষমতা সরকারের নেই। জনগণ আওয়ামী লীগের ওপর এতোটাই ক্ষিপ্ত। কারণ তারা শুধু গুম, খুন করতে জানে। আর কিছু জানে না।

বিএনপির নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আমাদের এখন সুযোগ এসেছে আরেকটিবার য্দ্ধু করার। রমজান মাসের পর আমাদের দেশনেত্রী নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা ঘোষণা করবেন। আসুন আমরা সবাই মিলে রাজপথে আরেকবার ঐক্যবদ্ধভাবে আন্দোলনে অংশ নেই। শুধু রবিন বা অন্য কেউ নয়, আন্দোলন সংগ্রামে গ্রেফতার হওয়া সব রাজনৈতিক নেতাকর্মীকে মুক্ত করা হবে বলে মন্তব্য করেন মির্জা আব্বাস।

ঢাকা মহানগর বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন- কেন্দ্রীয় নেতা ইউনুস মৃধা, শেখ রবিউল আলম রবি, রফিকুল ইসলাম রাসেল, এম এ হান্নান সহ মহানগরীর নেতৃবৃন্দ।

 

Please follow and like us:

Check Also

এদেশের সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা বিএনপি: কাদের

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এদেশের সাম্প্রদায়িকতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।