বাংলাদেশে চীনা রণতরীর নোঙরে ভারতের উদ্বেগ

বাংলাদেশে চীনা রণতরীর নোঙরে ভারতের উদ্বেগ
 p
  ঢাকা: বাংলাদেশ উপকূলে নোঙর করেছে চীনা নৌবাহিনীর একাধিক যুদ্ধজাহাজ। একে কেন্দ্র করে নয়াদিল্লীতে উদ্বেগ বেড়েছে। ভারতীয় কর্মকর্তারা বিষয়টিকে ‘অন্যভাবে’ দেখছেন এবং তারা এটিকে গভীরভাবে পর্যবেক্ষণ করছেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম।

চার দিনের শুভেচ্ছা সফরে যুদ্ধজাহাজের এই বহরটি গত মঙ্গলবার চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছায়। নৌবহরটিকে বন্দরে স্বাগত জানান বাংলাদেশ নৌবাহিনী ও বাংলাদেশে অবস্থানরত চীনা কর্মকর্তারা।

চীনা এ বহরে রয়েছে গাইডেড মিসাইল ডেস্ট্রয়ার চাংচুন ও গাইডেড মিসাইল ফ্রিগেট ঝিংজু। বাংলাদেশ নৌবাহিনীর একটি কর্ভেটের তত্ত্বাবধানে চীনা নৌবহরটি চট্টগ্রাম বন্দরে পৌঁছে। খবর সাউথ এশিয়ান মনিটরের।

চট্টগ্রাম নৌ অঞ্চলের চিফ অব স্টাফ ক্যাপ্টেন সংবাদ মাধ্যমকে জানান, বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত মা মিংকিয়াং ও ডিফেন্স অ্যাটাশে ঝাং ওয়েই ছাড়াও বাংলাদেশে থাকা চীনা নাগরিক ও বাংলাদেশে অধ্যয়নরত চীনা ছাত্রছাত্রীরা চীনা যুদ্ধজাহাজের বহরটিকে স্বাগত জানিয়েছেন।

চিনা নৌবাহিনীর এই সফরের মধ্য দিয়ে বাংলাদেশ ও চিন নৌবাহিনীর মধ্যে বিরাজমান গভীর বন্ধুত্ব আরও শক্ত হবে বলে বাংলাদেশ নৌবাহিনীর পক্ষ থেকে আশা করা হচ্ছে। একই সঙ্গে আগামী দিনে চীনের সঙ্গে বাংলাদেশ নৌবাহিনী একটি মহড়া করবে বলেও জানানো হয়েছে।

কলকাতা টোয়েন্টিফোর নামে একটি অনলাইন পত্রিকার খবরে বলা হয় বাংলাদেশ উপকূলে চীনা নৌবাহিনীর উপস্থিতি কিছুটা হলেও ভারতের উদ্বেগ বাড়িয়েছে। প্রতি মুহূর্তে বহরটির দিকে কড়া নজর রাখছেন ভারতীয় নৌবাহিনীর কর্মকর্তারা।

Please follow and like us:

Check Also

জাহাজে আটক ভারতীয়দের সঙ্গে কূটনীতিকদের দেখা করার অনুমতি দেবে ইরান

 এএনআই : ইরান ও ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গে কথা বলেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। দুই দেশের সাম্প্রতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।