মে ২৯, ২০১৭
মোরা’র প্রভাবে সারা দেশে নৌযান চলাচল বন্ধ

ক্রাইমবার্তা রিপোট: : বঙ্গোপসাগরে অবস্থানরত ঘূর্ণিঝড় ‘মোরা’র কারণে সৃষ্ট দুর্যোগপূর্ণ আবহাওয়ায় সারা দেশে সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার দেশের নৌপথে সব ধরনের নৌযান চলাচল বন্ধের নির্দেশ দেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।11
বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক জয়নাল আবেদিন জানান, দুর্যোগপূর্ণ আবওহাওয়ার কারণে এবং বন্দরে বিপদসংকেত থাকায় ঢাকা নদীবন্দরসহ বরিশাল, ভোলা, পটুয়াখালীসহ সব নদীবন্দরে অভ্যন্তরীণ লঞ্চ চলাচল বাতিল করা হয়েছে।
পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে জানিয়ে এই কর্মকর্তা বলেন, অবস্থার উন্নতি হলে পরবর্তী নির্দেশনা দেওয়া হবে। তিনি আরো জানান, বন্দরে কত নম্বর সংকেত থাকলে নদীতে কতটুকু লম্বা জাহাজ চলতে পারবে সে বিষয়ে বিআইডব্লিউটিএর একটি নীতিমালা আছে। সে অনুযায়ী এখন যেহেতু সাত নম্বর সংকেত চলছে, সে কারণে সব ধরনের নৌযান চলাচল বাতিল করা হয়েছে। যাত্রীদের নিরাপত্তার কথা চিন্তা করে এটা করতে হয়েছে বলেও জানান তিনি।
বিকেলে আবহাওয়ার ‘মোরা’ সংক্রান্ত ১১ নম্বর বার্তায় বলা হয়েছে, ঘূর্ণিঝড়টি ক্রমাগতভাবে উপকূলের দিকে এগিয়ে আসছে। এটি আরো ঘনীভূত ও উত্তর দিকে অগ্রসর হয়ে আগামীকাল মঙ্গলবার সকালে চট্টগ্রাম ও কক্সবাজার উপকূল অতিক্রম করতে পারে। এর প্রভাবে সাগর উত্তাল হয়ে উঠেছে।
‘মোরা’র কারণে আবহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকে চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দরে ৭ নম্বর এবং মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে ৫ নম্বর সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


Thia is area 1

this is area2