বদলে গেছেন পাকিস্তানি আম্পায়ার আলিম দার, রহস্য কী?

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক: ছিপছিপে। লম্বা। একেবারে টিপটিপ। গত এক দশক ধরে বাইশ গজে যে সব আম্পায়ার সফলভাবে তাদের কাজ করে এসেছেন, তার মধ্যে অন্যতম পাকিস্তানের সৌম্যদর্শন আম্পায়ার আলিম দার। প্রায় ১৭ বছর তাকে একেবারে ক্লিন সেভড লুকেই দেখে এসেছে ক্রিকেট বিশ্ব। এ বার কিন্তু একেবারে পাল্টে গিয়েছেন তিনি। চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি ম্যাচে দারকে দেখা যাবে একেবারে অন্য লুকে। এক মুখ লম্বা দাড়ি। গোঁফ কামানো।
হঠাত্ কেন এই পরিবর্তন?

 

পাকিস্তানি একটি সংবাদ মাধ্যমে প্রকাশ, তার এই লুকে আসার পিছনে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার হাসিম আমলার হাত রয়েছে। আমলার পরামর্শেই তিনি লম্বা দাড়ি রাখার সিদ্ধান্ত নেন। হাসিম আমলাকেও এই একই লুকে দেখা গিয়েছে বাইশ গজে।

পাকিস্তানের মোহাম্মদ ইউসুফ, সাইদ আনোয়ার, সাকলাইন মুস্তাকের মতো অনেক ক্রিকেটারকে লম্বা দাড়িতে দেখা গিয়েছে মাঠে। কিন্তু এই প্রথম কোনো আম্পায়ারকে দেখা গেল এই লুকে।
আলিম দার আইসিসির এলিট প্যানেলের অন্যতম আম্পায়ার। এবং ধারাবাহিকভাবে সব ফর্ম্যাটেই সফলভাবে আম্পায়ারিং করে এসেছেন তিনি। শুধু তাই নয়, পরপর তিনবার আইসিসির আম্পায়ার অব দ্য ইয়ার হয়েছেন আলিম। যা ক্রিকেট ইতিহাসে এই সম্মান হাতে গোনা আর মাত্র চারজন আম্পায়ার পেয়েছেন।

 

 

Please follow and like us:

Check Also

সাফজয়ী ফুটবলার রাজিয়া সুলতানার বাড়িতে চলছে কান্না

সাতক্ষীরা সংবাদদাতাঃ গত শুক্রবার দুপুর ১২টার দিকে রাজিয়াদের জরাজীর্ণ বাড়িতে গিয়ে দেখা যায়, বাড়িজুড়ে যেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।