শনিবার , ৪ জুলাই ২০২০

প্রস্তুতিটা ভালো হলো না বাংলাদেশের

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক: চ্যাম্পিয়ন্স ট্রফির আগে নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে জয়ের জন্যে বাংলাদেশের টার্গেট দাঁড়িয়েছে ৩২৫ রান। জয় তুলে নেওয়ার লক্ষ্যে এখন ব্যাট করছে বাংলাদেশ।1
শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৩০ রান। সৌম্য সরকার ৭ বলে ২ রান। ইমরুল কায়েস ১৭ বলে ৭ রান। সাব্বির রহমান ৩ বরে ০ রান। সাকিব আল হাসান ৭ বলে ৭ রান। মাহমুদউল্লাহ রিয়াদ ২ বলে ০ রান। মোসাদ্দেক হোসেন সৈকত ৩ বলে ০ রান। মুশফিকুর রহীম ১৮ ও মেহেদী হাসান মিরাজ।
মঙ্গলবার লন্ডনের কেনিংটন ওভালে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। এ ম্যাচে মাঠে নামেননি বাংলাদেশ ওয়ানডে দলের নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তার পরিবর্তে দলপতির ভূমিকা পালন করছেন টি২০ অধিনায়ক সাকিব আল হাসান।
এরআগে টস হেরে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়ে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩২৪ রান সংগ্রহ করে ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৯৪ রান করে রিটার্ড আউট হয়ে সাজঘরে ফেরেন দিনেশ কার্তিক। আর দ্বিতীয় সর্বোচ্চ ৮০ রান করেছেন হার্দিক পান্ডিয়া।
বাংলাদেশের হয়ে ৫০ রানে ৩টি উইকেট নিয়েছেন রুবেল হোসেন। ২ টি উইকেট নিয়েছেন সানজামুল আর একটি উইকেট নিয়েছেন মোস্তাফিজ।
এদিন ইনিংসের দ্বিতীয় ও রুবেলের প্রথম ওভারের প্রথম বলেই বোল্ড হয়ে যান রোহিত শর্মা। অফ স্টাম্পের বাইরের বল রোহিতের (১) ব্যাটের কানায় লেগে ভেঙে দেয় উইকেট। ভারতের দলীয় রান তখন ৩। এরপর সপ্তম ওভারের প্রথম বলে মোস্তাফিজের শিকার হন অজিঙ্কা রাহানে। বোল্ড হয়ে ফেরার আগে তিনি করেছেন ১১ রান।
২১ রানে ২ উইকেট হারানোর পর ভারতকে বিপদ থেকে উদ্ধারের চেষ্টা করে দারুন এক জুটি গড়েন শিখর ধাওয়ান ও দীনেশ কার্তিক। তবে, দলীয় ১২১ রানের সময় ধাওয়ানকে ফিরিয়ে শতরান করা এই জুটি ভাঙেন সানজামুল। ফেরার আগে ধাওয়ান সংগ্রহ করেন ৬০ রান। ৯৪ রান করার পর রিটার্ড আউট হয়ে সাজঘরে ফিরেছেন দিনেশ কার্তিক।
এর আগে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে শনিবার পাকিস্তানের বিপক্ষে ৩৪১ রান তুলেছিল বাংলাদেশ। এত বড় স্কোর নিয়েও বোলারদের অপরাগতার কারণে পাকিস্তানের কাছে টাইগাররা হেরে গেছেন ২ উইকেটে। শেষ মুহূর্তে ফাহিম আশরাফের ঝড়েই বিধ্বস্ত হয়েছে মাশরাফি বাহিনী। ৩০ বলে চারটি করে চার ও ছক্কায় ৬৪ রানের হার না মানা ইনিংস খেলে বাংলাদেশের জয়ের স্বপ্ন ধূলিসাৎ করে দেন তরুণ এই অলরাউন্ডার।
অপরদিকে বৃষ্টি আইনে জয় পেয়েছে ভারত। বিরাট কোহলির দলের জয়টা ৪৫ রানের। দ্য ওভালে ভারতীয় বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। ৩৮.৪ ওভার খেলে কেন উইলিয়ামসনের দল অলআউট হয় ১৮৯ রানে। জবাবে ২৬ ওভার খেলে ৩ উইকেটে ১২৯ রান তোলে ভারত। এরপরই শুরু হয় বৃষ্টি। ম্যাচটির বাকি খেলা আর মাঠে গড়াতেই দিল না বেরসিক বৃষ্টি। যে কারণে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে নির্ধারিত হয় ম্যাচের ফল।
বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, মুশফিকুর রহীম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান রুম্মন, শফিউল ইসলাম, সানজামুল ইসলাম ও তাসকিন আহমেদ।
ভারত দল : বিরাট কোহলি (অধিনায়ক), রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রিত বুমরাহ, শিখর ধাওয়ান, মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাদেজা, কেদার যাদব, দিনেশ কার্তিক, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ সামি, হার্দিক পান্ডিয়া, আজিঙ্কা রাহানে, রোহিত শর্মা, উমেশ যাদব ও যুবরাজ সিং।

About ক্রাইমবার্তা ডটকম

Check Also

বাবরকে মেরেই ফেলবেন সানিয়া মির্জা

ক্রাইমবার্তা রিপোটঃ আর রক্ষে নেই বাবর আজমের। সতীর্থ ক্রিকেটারদের স্ত্রীদের ক্ষেপিয়ে দিয়েছেন পাকিস্তান ক্রিকেট দলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *