আ.লীগ নেতাকর্মীদের হামলা-লুটপাটে মানুষ অতিষ্ঠ: জামায়াত

 আ.লীগ নেতাকর্মীদের হামলা-লুটপাটে মানুষ অতিষ্ঠ: জামায়াতক্রাইমবার্তা রিপোট  ঢাকা: আওয়ামী লীগ নেতা-কর্মীদের খুন-রাহাজানি, ধর্ষণ, লুটপাট, অগ্নিসংযোগে বাংলাদেশের সর্বত্র সংঘ্যালঘু জনগণ, রাজনৈতিক প্রতিপক্ষ ও সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন জামায়াতের সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান ।

বৃহস্পতিবার গণমাধ্যমকে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

বিবৃতিতে ডা. শফিক বলেন, যুবলীগ নেতা নূরুল ইসলাম নয়ন নিহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে পাহাড়ি জনগোষ্ঠীর প্রায় আড়াই’শ বাড়ি-ঘরে হামলা ও অগ্নিসংযোগ এবং লুটপাটের অমানবিক ঘটনা অত্যন্ত নিন্দনীয়। পাহাড়ি ও বাঙালিদের মধ্যে হামলা, সংঘাত-সংঘর্ষের ঘটনা কারো কাম্য নয়। আমরা পাহাড়ী বাঙালীদের মধ্যে সম্প্রীতিতে বিশ্বাসী।

তিনি বলেন, যুবলীগ নেতার হত্যাকা-ের পর সমস্ত অপকর্ম দলটির স্থায়ী কর্মকা-ে এবং অভ্যাসে পরিণত  হয়েছে। এ দলের  নেতা-নেত্রীরা আইনের শাসনের ব্যাপারে গালভরা বুলি আওড়ালেও কার্যতঃ এদের কাছে আইন বড়ই অসহায়।

তিনি বলেন, পাহাড়ি জনগোষ্ঠীর বাড়ি-ঘরে হামলা, লুটপাট এবং অগ্নিসংযোগের ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করে এ ঘটনার জন্য দায়ি ব্যক্তিদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান ও যাদের বাড়ি-ঘর পুড়ে গিয়েছে বা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।

Please follow and like us:

Check Also

‘জলবায়ুু পরিবর্তন’ —– ঝুঁকিতে উপকূলের ৪০ শতাংশ কৃষিজমি

বাস্তুচ্যুত হওয়ার আশঙ্কা দুই লাখ ৪০ হাজার কৃষকের আবু সাইদ বিশ্বাস,সাতক্ষীরাঃ ‘জলবায়ুু পরিবর্তনে সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।