শনিবার , ৪ জুলাই ২০২০

বাংলাদেশের জয় নিয়ে যা বললেন সাঙ্গা আফ্রিদি ভোগলে

ক্রাইমবার্তা স্পোর্টস ডেস্ক:৩৩ রানে ৪ উইকেট নেই। সেখান থেকে ২২৪ রানের জুটি গড়ে দলকে অবিস্মরণীয় জয় এনে দেয়ার পর পুরো ক্রিকেটবিশ্বের প্রশংসায় ভাসছেন সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ।

খাদের কিনারা থেকে দলকে টেনে তুলে নিউজিল্যান্ডের বোলিং আক্রমণকে সামলে নিজের শতকও তুলে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব এবং ‘সাইল্যান্ট কিলার’ তকমা পাওয়া রিয়াদ।

বেশ কিছুদিন হল রান পাচ্ছিলেন না সাকিব ও রিয়াদ। আর তাতেই সমালোচনার শিকার হতে হয় তাদের। কেউ কেউ তো আবার সাকিব ও রিয়াদের বিকল্পও খুঁজতে বলেন।

শ্রীলংকা সফরে রিয়াদকে তো মাঠের বাইরেই রাখা হয়। তবে সমালোচকদের উচিৎ জবাব দিলেন সাকিব ও রিয়াদ। দলকে আরও অনেক কিছু দেয়ার আছে তার প্রমাণ রাখলেন তারা।

সাকিব ও রিয়াদের বীরোচিত ইনিংসে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে খেলার আশাও টিকে রয়েছে বাংলাদেশের। অবশ্য সেটা নির্ভর করবে অস্ট্রেলিয়ার পরাজয়ের উপর।

রেকর্ড পার্টনারশিপের পর নিউজিল্যান্ডকে ৫ উইকেটের হারিয়ে সাবেক তারকা ক্রিকেটারদের প্রশংসায় ভাসছে টাইগাররা। ম্যাচ শেষেই মাইক্রোব্লগিং সাইট টুইটারে টুইট করে অভিনন্দন জানাতে থাকেন ইয়ান বিশপ, মাইকেল ভন, সাঙ্গাকারা ও আফ্রিদির মতো সাবেক ক্রিকেটাররা।

নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার স্কট স্টাইরিশ অভিনন্দন জানিয়ে লেখেন, গ্রেট পারফরম্যান্স। এই ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়া আগের তিন ম্যাচের দুঃখ ভুলিয়ে দিয়েছে। যে কেউ এই চ্যাম্পিয়ন্স ট্রফি জিততে পারে।

ওয়েস্ট ইন্ডিজের টি২০ বিশ্বকাপজয়ী অধিনায়ক ড্যারেন স্যামি লেখেন, টাইগারদের দুর্দান্ত রান চেজ।

সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন লেখেন, ওয়ানডে ক্রিকেটে এর চেয়ে সেরা জুটির কথা আমি মনে করতে পারছি না। অবশ্যই জিততে হবে এমন ম্যাচে ৩৩ রানে ৪ উইকেট নেই। বল সুইং করছে এমন পরিস্থিতিতে এই জুটি।

ধারাভাষ্যকার ও সাবেক ইংলিশ ক্রিকেটার জিওফ্রি বয়কট  লেখেন, অসাধারণ, অবিশ্বাস্য ও ব্রিলিয়ান্ট পারফরম্যান্স করলেন সাকিব ও রিয়াদ।

পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি লেখেন, সাকিব ও রিয়াদের দুর্দান্ত পার্টনারশিপ। চ্যাম্পিয়ন্স ট্রফি এখনও বেঁচে আছে।

ভারতের ধারাভাষ্যকার হার্শে ভোগলে লেখেন, একটা সময় ছিল যখন অন্য দেশগুলো বাংলাদেশে সফরে যেত এবং বাংলাদেশকে আগে ব্যাটিংয়ে পাঠাতো। যাতে করে বাংলাদেশ দ্রুত অলআউট হয় এবং ম্যাচের ফলাফলও তারাতারি পাওয়া যায়। কী দারুণভাবেই না পরিস্থিতি পাল্টে গেছে।

শ্রীলংকার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা লেখেন, দুর্দান্ত ব্যাটিং করেছেন সাকিব ও রিয়াদ। দারুণ যুদ্ধ।

ধারাভাষ্যকার ও ওয়েস্ট ইন্ডিজের সাবেক পেসার ইয়ান বিশপ লেখেন, ৩৩ রানে ৪ উইকেট হারানোর পর এমন জয় বাংলাদেশের জন্য দারুণ। দুর্দান্ত টুর্নামেন্ট চলছে। বিশেষকরে শেষ তিন ম্যাচ ছিল দারুণ।

 

About ক্রাইমবার্তা ডটকম

Check Also

বাবরকে মেরেই ফেলবেন সানিয়া মির্জা

ক্রাইমবার্তা রিপোটঃ আর রক্ষে নেই বাবর আজমের। সতীর্থ ক্রিকেটারদের স্ত্রীদের ক্ষেপিয়ে দিয়েছেন পাকিস্তান ক্রিকেট দলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *