বৃহস্পতিবার | ২১শে জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ | ৪ঠা জুন ২০২০ ইং | ১১ই শাওয়াল ১৪৪১ হিজরী | গ্রীষ্মকাল

জুন ১৩, ২০১৭
সিডরে নিখোঁজ তরুণের ফেরা

   ক্রাইমবার্তা রিপোট:ee9f196b4874d478899f0a63a335b9c3-593eeb5bd84fe প্রায় ১০ বছর পর ছেলে ফিরে আসার আনন্দে পাশে বসে কাঁদছেন মা। রোববার বরগুনার আমতলী থেকে তোলা ছবি l প্রথম আলোপ্রলয়ংকরী ঘূর্ণিঝড় সিডরে বরগুনার আমতলী উপজেলা থেকে নিখোঁজ হওয়া এক তরুণ প্রায় ১০ বছর পর গত রোববার বাড়িতে ফিরে এসেছেন। তাঁর নাম মো. সোহেল (২৬)। বাড়ি উপজেলার চাওড়া ইউনিয়নের ঘটখালী গ্রামে।

ফিরে আসা সোহেল অস্বাভাবিক আচরণ করছেন, তেমন কথা বলছেন না। শুধু ফ্যাল ফ্যাল করে তাকিয়ে থাকেন। আবার কিছু সময় পর পর কান্নায় ভেঙে পড়েন। সোহেল ঘটখালী গ্রামের এনসান আলীর ছেলে।

উপজেলার পূর্ব ঘটখালী গ্রামের ১২ জন দিনমজুর ধানসী গাছ কাটার জন্য ট্রলার নিয়ে বঙ্গোপসাগর ও পায়রা নদীর মোহনায় মাঝের চরে যাওয়ার পর ২০০৭ সালের ১৫ নভেম্বর সিডরে নিখোঁজ হন।

সোহেলের পরিবার জানায়, সিডরের আগের দিন তাঁরা বঙ্গোপসাগরে নৌকা ভাসিয়েছিলেন। ঝড়ের তাণ্ডবে ও তীব্র ঢেউয়ে গভীর রাতে তাঁদের বহনকারী ট্রলারটি ডুবে যায়। এরপর তাঁরা ১২ জন বিচ্ছিন্ন হয়ে যান। ঝড়ের চার দিন পর দুজন বাড়ি ফিরে এলেও খলিল, সোবাহান, ইউসুফ, জব্বার আলী, হোসেন আলী, মনিরুল, দেলোয়ার, আলতাফ হোসেন, রতন মিয়া ও সোহেল নিখোঁজ ছিলেন। শনিবার রাতে উপজেলার আড়পাঙ্গাশিয়া বাজারের জেসমিন আক্তার নামে এক নারী নিখোঁজ হওয়া সোহেলকে বাজারে ঘোরাফেরা করতে দেখে চিনতে পারেন। জেসমিন আক্তার বাড়িতে ফিরে বিষয়টি সোহেলের পরিবারের সদস্যদের জানালে পরিবারের লোকজন রোববার সকালে আড়পাঙ্গাশিয়া বাজারে ছুটে যান।

এরপর সোহেলকে তাঁরা বাড়িতে নিয়ে আসেন। এ সময় সোহেলের শরীরে থাকা শনাক্তকরণ চিহ্ন দেখে তাঁর মা হাজেরা খাতুন। তিনি বলেন, ‘মোর হারাইন্না বুকের মানিকের জন্য কত্ত কানছি। মোর মোন কইছে ও বাঁইচ্চা আছে। ঠিকই আল্লায় মোর পোলারে মোর বুকে ফিরাইয়্যা দেছে।’

সোহেলের ফিরে আসার খবর শুনে এলাকার উৎসুক লোকজন তাঁদের বাড়িতে ভিড় করছে। তবে সোহেল এত দিন কোথায় ছিলেন, কী অবস্থায় ছিলেন, তা কিছুই বলতে পারছেন না। শুধু ফ্যাল ফ্যাল করে তাকিয়ে থাকেন। পরিচিতদের দেখলে নীরবে চোখের পানি ফেলেন।

আড়পাঙ্গাশিয়া বাজারে কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, শনিবার রাত আটটার দিকে একটি ট্রাক থেকে পাঁচ থেকে ছয়জন লোককে বাজারে নামিয়ে দিয়ে ট্রাকটি দ্রুত চলে যায়। ট্রাক থেকে নামানো ওই লোকদের মধ্যে সোহেল ছিলেন। তবে বাকি লোকজনের পরিচয় জানা যায়নি।

Facebook Comments
Please follow and like us:
720

ফেসবুকে আপডেট পেতে যুক্ত থাকুন

ক্রাইমর্বাতা ’ সর্বশ্রেণির পাঠকের সংবাদের ক্ষুধা নিবারণে যথাসাধ্য চেষ্টা চালাচ্ছে ‘ক্রাইমর্বাতা' বাংলাদেশের একটি জনপ্রিয় বাংলা অনলাইন নিউজ পোর্টাল। সবাই অবগত, অনলাইন নিউজ পোর্টাল বর্তমান সময়ে সর্বশ্রেণির পাঠকের সংবাদ প্রাপ্তির অন্যতম উৎসে পরিণত হয়েছে। ২০১২ খ্রিস্টাব্দ থেকে ‘ক্রাইমর্বাতা ’ সর্বশ্রেণির পাঠকের সংবাদের ক্ষুধা নিবারণে যথাসাধ্য চেষ্টা করে চলেছে। আবেগ কিংবা গুজবের উপর ভিত্তি করে নয় বরং পাঠকের কাছে বস্তুনিষ্ঠ তথ্য উপস্থাপন করাই আমাদের অন্যতম লক্ষ্য ও উদ্দেশ্য। স্বতন্ত্র কিছু বৈশিষ্ট্যের কারণে ‘ক্রাইমর্বাতা' পাঠকের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। পূর্বের ন্যায় আগামী দিনের পথচলায়ও পাশে থেকে সুচিন্তিত মতামত ও পরামর্শ প্রদানের জন্য সকলের প্রতি আহ্বান জানাচ্ছি। কারণ ‘‘ক্রাইমর্বাতা ’ আপনাদেরই কথা বলে....। আমাদের ‘ক্রাইমর্বাতা পেজে' লাইক দিয়ে সাথে থাকার জন্য ধোন্যবাদ। সম্পাদক



চেয়ারম্যান : আলহাজ্ব তৈয়েবুর রহমান (জাহাঙ্গীর) -----------------সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com