কেরানীগঞ্জে শিশু আব্দুল্লাহ হত্যামামলায় ১ জনের মৃত্যুদণ্ড

ক্রাইমবার্তা রিপোট:কেরানীগঞ্জের পশ্চিম মুগারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র আবদুল্লাহকে অপহরণ করে হত্যার দায়ে আসামি খোরশেদকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

আজ বুধবার দ্রুতবিচার ট্রাইব্যুনাল-৩ এর বিচারক সাঈদ আহমেদ জনাকীর্ণ আদালতে এ রায় দেন।

 

রায়ে এ মামলায় আসামি শামীমকে ১০ বছরের বিনাশ্রম কারাদণ্ড, আসামি মিতুকে এক বছরের কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ মাসের কারাদণ্ড। অপর আসামি নাসিমাকে খালাস প্রদান করা হয়। আসামি খোরশেদকে মৃত্যুদণ্ডের পাশাপাশি ২০ হাজার টাকা জরিমানার আদেশও দিয়েছেন আদালত।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৯ জানুয়ারি কেরানীগঞ্জের পশ্চিম মুগারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র আবদুল্লাহকে অপহরণ করা হয়। অপহরণকারীরা তার পরিবারের কাছে সাড়ে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। তাকে মুক্তি দেওয়ার জন্য তার পরিবার ২ লাখ টাকা প্রদান করেন অপহরণকারীদের। অপহরণের দিনই আসামিরা শিশু আবদুল্লাহকে মুখ চেপে ও শ্বাসরোধ করে হত্যা করে। হত্যার পর তার লাশ প্লাস্টিকের ড্রামে ভরে রাখা হয়। পরে তার গলিত লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় ৩১ জানুয়ারি আবদুল্লাহর নানা মারফত আলী বাদী হয়ে কেরানীগঞ্জ থানায় মামলা করেন। এরপর ওই বছরের ৭ ফেব্রুয়ারি মামলার মূল আসামি মোতাহার হোসেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন। একই বছরের ৯ মার্চ কেরানীগঞ্জ মডেল থানার এসআই শফিকুল ইসলাম ছয়জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দেয়।

 

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।