পাহাড় ধসে আহতরা হাসপাতালে চিকিৎসা পাচ্ছেন না: রিজভী

পাহাড় ধসে আহতরা হাসপাতালে চিকিৎসা পাচ্ছেন না: রিজভী
পাহাড় ধসে আহতরা হাসপাতালে চিকিৎসা পাচ্ছেন না: রিজভী  ক্রাইমবার্তা রিপোট: ঢাকা: সরকার প্রধানের সমালোচনা করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, “হায় প্রধানমন্ত্রী! কী বিচিত্র এই দেশ। আপনি আনন্দ ভ্রমণে আজকে ইউরোপে অবস্থান করছেন। আর আপনার পার্বত্য চট্টগ্রামের রাঙামাটির লোক, পাহাড় বিধ্বস্ত হয়ে যারা বেঁচে আছেন তারা হাসপাতালে চিকিৎসা পাচ্ছেন না। হাসপাতালে বিদ্যুৎ নাই, আলো নাই, আজকে তারা ধুকে ধুকে মরছে।”

শুক্রবার সকালে রাজধানীতে এক মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব এ কথা বলেন। জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির কারাবন্দি ভাইস চেয়ারম্যান রবকতউল্লাহ বুলুর মুক্তির দাবিতে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে ‘বরকতউল্লাহ বুলু মুক্তি পরিষদ’।

বর্তমান সরকারকে মানবতাবিরোধী মন্তব্য করে রিজভী বলেন, “এই সরকার গণবিরোধী সরকার, মানববিরোধী সরকার। মানবতাবিরোধী সরকার থাকলেই কেবলমাত্র এটা সম্ভব হয়। আজকে দেশের মধ্যে এত বড় বিপর্যয়কে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রধানমন্ত্রী থাকতে পারতেন না।”

পাহাড় ধসে দেড় শতাধিক মৃত্যুর ঘটনার সময়ে প্রধানমন্ত্রী পূর্ব নির্ধারিত সফরে গিয়ে বর্তমানে সুইডেন রয়েছেন।

আগামী নির্বাচন প্রসঙ্গে রিজভী বলেন, “আগামী নির্বাচন হতে হবে অবাধ সুষ্ঠু নির্বাচন। শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন হবে না। যে নির্বাচনে মধ্য রাতের মধ্যে ব্যালট বাক্স পূর্ণ হয়ে যায় সেই নির্বাচন হবে না। যে নির্বাচনে ব্যালট পেপার ধানক্ষেতে পাওয়া যায়, সেই নির্বাচন হবে না। অবাধ সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচন সহায়ক সরকারের অধীনেই হবে। তারা (আওয়ামী লীগ সরকার) যদি মনে করে ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো তারা নির্বাচন করে সুখস্বপ্নে অবারিত ক্ষমতা ভোগ করবে আর সেই সুযোগ শেখ হাসিনা ও আওয়ামী লীগ বাংলার মাটিতে পাবে না।”

এ সময় দলের ভাইস চেয়ারম্যান কারাবন্দি নেতা বরকতউল্লাহ বুলুর অবিলম্বে মুক্তির দাবিও জানান তিনি।

বুলু মুক্তি পরিষদের সভাপতি মাসুদ রানার সভাপতিত্বে মানববন্ধনে সংগঠনের সাধারণ সম্পাদক আরমান হোসেন আরমান এবং বিএনপির আমিনুল ইসলাম বক্তব্য রাখেন।

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।