তালায় মাঝিয়াড়া-খড়েরডাঙ্গি সড়কের উদ্বোধন

ক্রাইমবার্তা রিপোট:আকবর হোসেন,তালা: সাতক্ষীরার তালা উপজেলায় এক কোটি ২৬ লাখ টাকা ব্যায়ে মাঝিয়াড়া-খড়েরডাঙ্গি বাজার সড়কের উদ্বোধন করা হয়েছে।
রবিবার (১৮ জুন) বিকালে সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট মুস্তফা লূৎফুল্লাহ (এমপি) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ সড়কের উদ্বোধন করেন। 17
এসময় উপস্থিত ছিলেন-তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা প্রকৌশলি কাজী আবু সাইদ মো. জসিম, তালা সদর ইউনিয়নের চেয়ারম্যান সরদার জাকির হোসেন, নগরঘাটা ইউপি চেয়ারম্যান এম কামরুজ্জামান লিপু, সংশ্লিষ্ট কাজের ঠিকাদার আনোয়ার হোসেন আনু প্রমূখ উপস্থিত ছিলেন।
তালায় সাদ্দাম নামে এক যুবক নিখোঁজ
আকবর হোসেন,তালা: তালায় জাহিদুল ইসলাম সাদ্দাম (২৬) নামের যুবক প্রায় এক সপ্তাহ নিখোঁজ হয়েছে। সে তালা উপজেলার আটারই গ্রামের মোঃ রশিদ মাহমুদের পুত্র। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরী হয়েছে।
নিখোঁজ সাদ্দামের ভাই রেজাউল মাহমুদ জানান,তার ভাই খুলনা জেলার চুকনগর বাজারের ভাই ভাই ষ্টোর দোকানের কর্মচারী হিসেবে কাজ করত। সে গত ১২ জুন বিকালে দোকান থেকে ডুমুরিয়া উপজেলার থুকড়া গ্রামে তার শ্বশুর বাড়িতে বেড়াতে যায়। তার পরদিন রাত অনুমান সাড়ে আটটার দিকে তার ভাইয়ের সাথে মোবাইলে কথা হয়। ১৪ জুন তার ভাই মুদি দোকানে কাজ না করতে গেলে দোকান মালিক তার কাছে ফোন করে। এরপর থেকে তার ভাইয়ের সাথে কোন প্রকার যোগাযোগ করতে না পেরে তাৎক্ষনিক তার শ্বশুর বাড়ি,আতœীয় স্বজনের বাড়িতে কোন খোঁজ-খবর না পেয়ে অবশেষে তালা থানায় একটি সাধারণ ডায়েরী করেছে নিখোঁজ সাদ্দামের ভাই রেজাউল ইসলাম। যার ডায়েরি নং ৬১৫, তারিখ ১৮/০৬/১৭ ইং। যদি কেউ নিখোঁজ যুবকের সন্ধান পান তবে ০১৮৫৩-৭১৫৫০৭ এই নম্বরে যোগাযোগের জন্য অনুরোধ করা হলো।
তালায় মুক্তিযোদ্ধাদের প্রতি কটুক্তির প্রতিবাদে আলোচনা ও ইফতার মাহফিল
আকবর হোসেন,তালা: তালায় গতকাল ১৮ জুন বিকালে উপজেলার ইসলামকাটী ইউনিয়নের মোহনার বাজারে মুক্তিযোদ্ধাদের প্রতি কটুক্তির প্রতিবাদে আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
প্রতিবাদ সভা ও ইফতার মাহফিলে যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মাষ্টার আব্দুস সোবহানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে ১৯৭১ সালে নিজেদের জীবন বাজী রেখে যারা আমাদের মা বোনের ইজ্জত রক্ষা করেছিলেন তাদের বিরুদ্ধে কটুক্তি কোনভাবে মেনে নেওয়া হবেনা। তিনি সকলকে ঐক্যবদ্ধভাবে স্বাধীনতা বিরোধীদের প্রতিহত করার আহবান জানান। তিনি প্রসাশনের উর্দ্বতনকতৃপক্ষের নিকট ৭২ ঘন্টার মধ্যে অপরাধীদের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান। এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইখতিয়ার হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মফিজ উদ্দীন, উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মাষ্টার আলাউদ্দীন জোয়াদ্দার, মুক্তিযোদ্ধা সুভাষ সরকার, সাবেক ইউনিয়ন কমান্ডার মুক্তিযোদ্ধা মোঃ আয়ুব আলী, ইসলামকাটী ইউপি চেয়ারম্যান সুভাষ সেন, ইসলামকাটী ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক শেখ আঃ আজিজ, বিশিষ্ট আইনজীবী এ্যাড. কেসমত আলী প্রমুখ বক্তব্য রাখেন। অন্যান্যদের মধ্যে ছিলেন, ইসলামকাটী ইউপি সদস্য মোঃ রফিকুল ইসলাম, ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ আলীমগীর হোসেন, মুক্তিযোদ্ধাবৃন্দ সহ এলাকার সর্বস্তরের জনগন এসময় উপস্থিত ছিলেন।
উলে¬খ্য, মুক্তিযোদ্ধাদের কটুক্তিকারীরা হলেন কেশবপুর উপজেলার কলাগাছী গ্রামের ঘের ব্যবসায়ী জাহিদ, মহব্বত, বারাত গ্রামের আঃ লতিফ, কাজীডাঙ্গা গ্রামের মাষ্টার জাকির হোসেন, আফজাল শেখ, ইনছাপ শেখ, জয়নুদ্দিন শেখ সহ আরও অনেকে। বক্তারা তাদের বক্তব্যে এসকল ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করে মুক্তিযোদ্ধাদের সম্মান অক্ষুন্ন রাখার আহবান জানান।

 

Facebook Comments
Please follow and like us: