ঝালকাঠিতে ব্রীজ ভেঙ্গে ৩ বছর ধরে খালে, সংস্কারের উদ্যোগ নেই, ভোগান্তিতে দুই ইউনিয়নবাসীর

ক্রাইমবার্তা রিপোট:রহিম রেজা, রাজাপুর(ঝালকাঠি) থেকে ঝালকাঠি সদর উপজেলার গাভারামচন্দ্রপুর ও বিনয়কাঠি ইউনিয়নের সংযোগ সড়কের পূর্ব আশিয়ার গ্রামে ব্রীজটি (আয়রন-ঢালাই) প্রায় তিন বছর আগে আকস্মিক ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। ফলে চরম দুর্ভোগে রয়েছে দুই ইউনিয়নের ৬ গ্রামের স্কুল-কলেজ পড়–য়া শিক্ষার্থীসহ কয়েক হাজার মানুষ। 2স্থানীয়রা দ্রুত বীজটি নির্মানের জন্য কর্তৃপক্ষকে জানালেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা সুরাহা পাননি। এ কারণে সব চেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন রোগী এবং স্কুল, কলেজ ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীরা। সেতুর অভাবে কয়েক মিনিটের পথ দীর্ঘ কয়েক মাইল পথ ঘুরে পায়ে হেটে যাতায়াত করতে হচ্ছে। যানবাহনের অভাবে ওই এলাকার অসুস্থ রোগীদের সময়মত হাসপাতালে নেয়া যাচ্ছে না। সঠিক সময়ে হাসপাতালে নিতে না পারায় চিকিৎসার অভাবে অনেক রোগীর মৃত্যুরও কারন হয়ে দাড়িয়েছে এ ব্রীজটি। একাধিক স্থানীয়রা জানান, ১৯৯৮ সালে এলজিইডির আওতায় প্রায় ৭০ লাখ টাকা ব্যয়ে সদর উপজেলার গাভারামচন্দ্রপুর ইউনিয়নের বালিঘোনা ও বিনয়কাঠি ইউনিয়নের পূর্ব আশিয়ার গ্রামের মধ্যদিয়ে বয়ে যাওয়া সন্ধ্যা ও সুগন্ধার সংযোগ নদী কালিজিরা নদী ওপরে এ ব্রীজটি নির্মান করা হলে দুই ইউনিয়নের মানুষ সড়ক পথে যাতায়াত শুরু করে। নির্মানের সময় নিন্মমানের নির্মান সামগ্রি ব্যবহার করা অবকাঠামোগত ভাবে নরবরে ছিল এ সেতুটি ব্রীজটি, অভিযোগ স্থানীয়দের। এছাড়া মাদক সেবীরা ব্রীজের খুটির এ্যাঙ্গেল চুরি করে নিয়ে যাওয়ায় ৩ বছর পূর্বে ব্রীজটি আকস্মিক ভেঙ্গে পড়ে। ঝালকাঠি সদর উপজেলার বিনয়কাঠি ইউনিয়নের আশিয়ার ও মুড়াশাতা এবং গাভারামচন্দ্রপুর ইউনিয়নের বালিঘোনাসহ ৫/৬টি গ্রামের মানুষ এ ব্রীজের অভাবে সড়ক পথে যাতায়াত করতে পারছে না। সময়মত স্কুল ও কলেজে যেতে পারছে না শিক্ষার্থীরা। যে কারনে সমস্যায় পরে অনেকেরই লেখাপড়া বিঘœ ঘটছে। মুড়াশাতা গ্রামের বাসিন্দা আব্দুল কাদের হাওলাদার বলেন, ব্রীজটা ভাল থাকলে অনেক কম সময়ে মোটরসাইকেলে করে জেলা শহরসহ বিভিন্ন স্থানে যেতে পারতাম। কিন্তুু এখনতো তা পারছি না। সময়ের কাজ সময়মত না করতে পারলে লাভ কি?। বালিঘোনা গ্রামের বাসিন্দা কলেজ ছাত্র রবিউল ইসলাম বলেন, ব্রীজের অভাবে মাত্র কয়েক মিনিটিরে পথ অনেক দূর ঘরে কয়েক কি.মি. পথ পায় হেটে প্রতিদিন কলেজে যেতে হচ্ছে। সময় মত কোন ক্লাস করতে পারছি না। আরমা দ্রুত এই ব্রীজটি নির্মানের দাবি জানাচ্ছি। গাভারামচন্দ্রপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মাওলা মাসুম শেরওয়ানী বলেন, ব্রীজটি ভেঙে যাওয়ার কারনে গাভারামচন্দ্রপুর ও বিনয়কাঠি ইউনিয়নের মানুষ চরম দুর্ভোগে পড়েছে। খুবই দ্রুত ব্রীজটি নির্মান করা প্রয়োজন। ওই দুই ইউনিয়নের মানুষ এ সমস্যা সমাধানে ানীয় এমপি শিল্পমন্ত্রীর আশুহস্তক্ষেপ কামনা করেছেন। বিনয়কাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, ব্রীজটি খুব গুরুত্বপূর্ণ। দ্রুত ব্রীজটি নির্মানের জন্য তিনি কর্তৃপক্ষের সাথে আলাপ করবেন। ঝালকাঠি সদর উপজেলা প্রকৌশলী আরিফউদদৌলা বলেন, এখনও ব্রীজটি নির্মানে ব্যবস্থা নেয়া হয়নি। তবে ঘটনাস্থলে গিয়ে স্টিীমেট করে উর্ধ্বতন কর্তপক্ষের কাছে পাঠালে আশা করি পরবর্তী প্রকল্পে এ ব্রীজটি অর্ন্তুরভুক্ত করা যাবে এবং আশা করি ব্রীজটি দ্রুতই নির্মান হবে।

রাজাপুরে ইয়াবাসহ আটক-১
রহিম রেজা, রাজাপুর(ঝালকাঠি) থেকে
ঝালকাঠির রাজাপুরে ৯৯টি ইয়াবাসহ মোঃ তানজের আলী (৪০) নামে এক মাদক ব্যবসাীয়কে আটক করেছে র‌্যাব। তানজের উপজেলার লেবুবুনিয়া গ্রামের মোঃ আকবর আলীর ছেলে। রোববার বিকেলে নৈকাঠী বাজার এলাকা থেকে তাকে ইয়াবাসহ গোপন সংবাদে আটক করা হয়, জানায় র‌্যাব। প্রেসবিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, এএসপি মোঃ কফিলউদ্দীন এর নেতৃত্বে আভিযানিক দলের হাতে ওই ব্যক্তি আটক হয়। এ সময় তার দেহ তল্লাশী করে ৯৯টি ইয়াবা পাওয়া যায়। আটক ব্যক্তি দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন এলাকা হতে ইয়াবা চালান সংগ্রহ করে রাজাপুরসহ বিভিন্ন এলাকায় মাদক বিক্রি করে আসছে বলেও র‌্যাব দাবি করে। এ ব্যাপারে র‌্যাব-৮ এর সিপিএসসি’র ডিএডি মোঃ আমজাদ হোসেন বাদী হয়ে রাজাপুর থানায় একটি মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেছেন।

ঝালকাঠিতে বজ্রপাতে কৃষক নিহত
রহিম রেজা, রাজাপুর(ঝালকাঠি) থেকে
ঝালকাঠি সদর উপজেলার নবগ্রাম ইউনিয়নে বজ্রপাতে এক কৃষক নিহত হয়েছেন। নিহত জাকির হোসেন আকন (৪৫) সদর উপজেলার নবগ্রাম ইউনিয়নের খাদৈখিরা গ্রামের গের আলীর ছেলে। তিনি কৃষি কাজ করে জীবিকা চালাতেন। গতকাল সোমবার দুপুর দেড় টার দিকে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করে নবগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান মো. মজিবুল হক আকন্দ বলেন, বাড়ির পাশের জমিতে কৃষি কাজ করতে গিয়ে বজ্রপাতের কবলে পড়ে ঘটনাস্থলেই নিহত হন ওই কৃষক।

ঝালকাঠিতে বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির
রহিম রেজা, রাজাপুর(ঝালকাঠি) থেকে
ঝালকাঠিতে বিনামূল্যে দিনব্যাপী চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে ঝালকাঠি প্রেসক্লাব মিলনায়তনে চক্ষু শিবিরের আয়োজন করে বরিশাল ইস্পাহানী ইসলামিয়া চক্ষু ইনস্টিটিউট ও হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরা আগত সমস্যাগ্রস্ত রোগীদের চিকিৎসা প্রদান করেন। এতে প্রায় ৩০০ জন রোগীকে চিকিৎসাসেবা প্রদান করা হয়। গুরুতর ৪০ জন রোগীকে ছানি অপারেশন করার জন্য বাছাই করা হয়। এদের ক্রমান্বয়ে বরিশাল ইস্পাহানী ইসলামিয়া চক্ষু হাসপাতালে থাকা-খাওয়াসহ বিনামূল্যে ছানি অপারেশন ও লেন্স সংযোজন করা হবে। ঝালকাঠি প্রেস ক্লাবের তত্ত্বাবধানে চক্ষু শিবিরের উদ্বোধন করেন পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার।

ফখরুলের ওপর হামলায় ঝালকাঠি বিএনপির বিক্ষোভ
রহিম রেজা, রাজাপুর(ঝালকাঠি) থেকে
মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ওপর হামলার প্রতিবাদে ঝালকাঠিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা বিএনপি।সোমবার সকালে শহরের ফায়ার সার্ভিস সড়কের জেলা বিএনপির কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়।পরে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করে তারা। এতে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি মোস্তফা কামাল মন্টু, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নুপুর ও সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান খান বাপ্পি। সমাবেশে বক্তারা বিক্ষোভ মিছিলে পুলিশের বাধার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। ঈদের পরে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলন সংগ্রামে নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে রাজপথে থাকার আহ্বান জানানো হয় সমাবেশ থেকে।

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা দিয়েছে জামায়াত

সাতক্ষীরার তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার (২৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।