জুন ২২, ২০১৭
সরকার অনলাইন পত্রিকা বন্ধের ষড়যন্ত্র করছে: জামায়াত

ক্রাইমবার্তা রিপোট:ঢাকা: সরকার অনলাইন পত্রিকার কণ্ঠ চেপে ধরার উদ্দেশ্যে মন্ত্রিসভায় ‘জাতীয় অনলাইন নীতিমালা ২০১৭’ অনুমোদন করেছে বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান।

সরকার অনলাইন পত্রিকা বন্ধের ষড়যন্ত্র করছে: জামায়াত

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

বিবৃতিতে ডা. শফিক বলেন, গণমাধ্যম অনলাইনের জন্য সম্প্রচার কমিশনের নিকট থেকে নিবন্ধন নেয়ার নিয়ম রেখে যে নীতিমালার খসড়া অনুমোদন করা হয়েছে তা মূলতঃ বাক-স্বাধীনতা ও মত প্রকাশের স্বাধীনতা হরণ করার হীন উদ্দেশ্যেই ব্যবহৃত হবে। এ নীতিমালা দেশের সাংবাদিক সমাজ ও দেশবাসীর নিকট গ্রহণযোগ্য নয়।

তিনি আরও বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকেই সংবাদপত্রসহ গণমাধ্যমের স্বাধীনতা হরণ করা শুরু করেছে। সরকার অন্যায়ভাবে আমার দেশ পত্রিকা, চ্যানেল ওয়ান, দিগন্ত টিভি ও ইসলামিক টিভিসহ বেশ কিছু পত্রপত্রিকা ও সংবাদ মাধ্যম বন্ধ করে রেখেছে। এবার অনলাইন পত্রিকা বা পোর্টালগুলো বন্ধ করার ষড়যন্ত্র শুরু করেছে। মন্ত্রিসভায় অনুমোদিত ‘জাতীয় অনলাইন নীতিমালা ২০১৭’ সরকারের হাতের অস্ত্র হিসেবেই ব্যবহৃত হবে। এ নীতিমালা গণতন্ত্র, আইনের শাসন ও বাক-স্বাধীনতার সম্পূর্ণ পরিপন্থী।

মন্ত্রিসভায় অনুমোদিত অনলাইন নীতিমালার বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য দেশের সাংবাদিক সমাজ, সুশীল সমাজ ও গণতন্ত্রকামী সকল মানুষের প্রতি এবং জনগণের মতামত প্রকাশের স্বাধীনতা বিরোধী ‘জাতীয় অনলাইন নীতিমালা ২০১৭’ আইনে পরিণত করার পরিবর্তে অবিলম্বে তা বাতিল করার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।

 

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com