জুন ২৩, ২০১৭
জাতীয় ঈদগাহে জায়নামাজ ছাড়া অন্য কিছু নেয়া যাবে না : র‌্যাব ডিজি

ক্রাইমবার্তা রিপোট:জাতীয় ঈদগায়ে নামাজ পড়তে আসা মুসল্লিদের জায়নামাজ ছাড়া অন্য কিছু নিয়ে প্রবেশ না করতে মুসল্লিদের প্রতি আহবান জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। এমনকি পানির বোতলও সাথে না আনার জন্য অনুরোধ করেন তিনি। সার্বিক নিরাপত্তার স্বার্থে তিনি মুসল্লিদের প্রতি এই আহবান জানিয়েছেন।

 

আজ শুক্রবার বিকেলে জাতীয় ঈদগাহ ময়দান পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন।

বেনজীর আহমেদ আহমেদ বলেন, বর্তমানে দেশে সুনির্দিষ্টভাবে জঙ্গি হামলার কোনো হুমকি নেই। আসলে র‌্যাবসহ আইনশৃংখলা বাহিনীর লাগাতার অভিযানে জঙ্গিরা দুর্বল হয়ে পড়েছে। তাই তাদের হামলা করার সক্ষমতাও নেই। তারপরও গত বছরে শোলাকিয়ায় হামলার ঘটনাসহ সার্বিক বিষয় মাথায় রেখে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
তিনি বলেন, জাতীয় ঈদগাহে রাষ্ট্রপতিসহ অনেক মন্ত্রী ও সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তা আসবেন। নিরাপত্তার স্বার্থে ঈদগাহের প্রবেশদ্বারে অনেকগুলো ডিভাইস স্থাপন করা হবে। যে কারণে ঈদের নামাজে আসা মুসল্লিদের অনুরোধ করা হবে যে তারা যেন জায়নামাজ ছাড়া অন্য কোনো কিছু সাথে না আনেন। এমনকি পানির বোতলও নয়। র‌্যাবের কমান্ডিং ও অপারেশন উইং নিয়ে জাতীয় ঈদগাহ পরিদর্শন করেছি। কিছু কিছু বিষয়ে আমাদের পক্ষ থেকে সংশ্লিষ্টদের পরামর্শ দেয়া হয়েছে। এছাড়া ঈদগাহের নিকটবর্তী গাড়ি পার্কিং করতে দেয়া হবে না। যারা নামাজ পড়তে জাতীয় ঈদগাহে আসবেন তারা যেন দূরে গাড়ি পার্কিং করে আসেন।

তিনি বলেন, এবার রমজানে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যার কারণে আল্লাহর রহমতে বড় কোনো সমস্যা হয়নি। ইনশাল্লাহ আগামী ২/৩ রোজাতেও আশানুরুপ নিরাপত্তা বলবৎ থাকবে। এবার অন্যবারের তুলনায় রাস্তায় ভোগান্তি কম লক্ষ্য করা গেছে। জনভোগান্তি কমাতে র‌্যাব-পুলিশসহ অন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে।
এক প্রশ্নের জবাবে বেনজির আহমেদ বলেন, দেশের অন্য বড় ঈদগাহের নিরাপত্তার জন্য র‌্যাবের পাশাপাশি অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে। প্রতিটি বড় ঈদগাহে র‌্যাবের ক্যাম্প স্থাপন করা হবে। বিশেষ করে এবার শোলাকিয়ায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে।

 

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com