জুন ২৩, ২০১৭
মাত্র ৩ হাজার টাকার অভাবে চিকিৎসা বন্ধ! রাজাপুরে অর্থাভাবে দরিদ্র গৃহবধূ চিরতরে পঙ্গু হতে চলেছে

ক্রাইমবার্তা রিপোট:রহিম রেজা, রাজাপুর (ঝালকাঠি) থেকে 10ঝালকাঠির রাজাপুরের বাগড়ি গ্রামে মাত্র ৩ হাজার টাকার অভাবে চিকিৎসা সেবা বঞ্চিত হয়ে হাফিজা বেগম (২৮) নামে এক দরিদ্র গৃহবধূ চিরতরে পঙ্গু হতে চলেছে। হঠাৎ জ¦রে আক্রাস্ত হয়ে দুই পাসহ কোমড়ের নিচের অংশ অবশ হয়ে যাওয়া স্ত্রীকে নিয়ে বসতভিটাহীন দরিদ্র রিক্সাচালক স্বামী জাহাঙ্গীর হোসেন খান বিভিন্ন জনের কাছে গিয়ে ধর্ণা দিচ্ছেন, আর চোখের পানি ফেলছেন। মায়ের এমন পরিস্থিতি তাহ ঘুটিয়ে বসে নেই ৮ বছর বয়সী একমাত্র ছেলে রমজান খানও। সে মায়ের চিকিৎসার অর্থ জোগাড় করতে ভিক্ষা শুরু করেছে। হাফিজা বেগমের চুড়ান্তভাবে চিকিৎসা শুরুর পূর্বে পরীক্ষা-নিরীক্ষায় মাত্র ৩ থেকে সাড়ে ৩ হাজার টাকা জোগাড় করতে না পাড়ায় ৭ দিন ভর্তি রাখার পর বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তাকে ছাড়পত্র দিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়েছে। রাজাপুর সাংবাদিক ক্লাবে এসে এসব বর্ণনা দিতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়ে হাফিজার স্বামী জাহাঙ্গীর হোসেন খান জানান, সম্প্রতি হঠাৎ জ¦রে আক্রাস্ত হয়ে দুই পাসহ কোমড়ের নিচের অংশ অবশ হচ্ছে। নিজে প্রতিদিনি ২শ’ টাকা জমা চুক্তিতে ভাড়ায় নিয়ে রিক্সা চালিয়ে বসতভিটা হীন পরিবার নিয়ে বাগড়ি গ্রামের এক আত্মীয়ের বাসায় স্ত্রী-সন্তান নিয়ে আশ্রয় নিয়েছেন। যা রোজগাড় হয় তা দিয়ে কোনমতে সংসার চালালেও স্ত্রীর চিকিৎসা বন্ধ রয়েছে, এমন পরিস্থিতিতে ছেলের পড়া লেখাও বন্ধ। বর্তমানে ৩ থেকে সাড়ে ৩ হাজার টাকা হলে হাফিজার শারীরিক পরীক্ষা নিরীক্ষা করে ডাক্তারা নিশ্চিত করে বলতে পারবেন তাকে পুরোপুরি চিকিৎসায় কত টাকা ব্যয় হবে। নাকি চিরতরে পঙ্গু হয়ে যাবে হাদিজা, জানান স্বামী জাহাঙ্গীর। তিনি আরও জানান, জাহাঙ্গীরের পৈত্রিক বাড়ি পটুয়াখালির গরাচিপায়, তার বাবার নাম কাসেম খান এবং হাদিজা রাজাপুরের ইন্দ্রপাশা গ্রামের মতিয়ার রহমানের মেয়ে। দীর্ঘদিন আগে তাদের বিয়ে হয়েছে। বিয়ের পর থেকেই শ^শুরবাড়ি রাজাপুরেই শ^শুরের বাশতলা গ্রামের আশ্রয়কেন্দ্রে বসবাস করে আসছিলো। কয়েকদিন পূর্বে সেখান থেকেও তাকে নামিয়ে দেয়া হয়েছে, নিরুপায় হয়ে অসুস্থ স্ত্রীকে নিয়ে বাগড়ি গ্রামের এক আত্মীয়ের বাড়িতে আশ্রয় নিয়েছেন। জাহাঙ্গীর হোসেন খান (০১৭০১৭৫৩৯৭৭) স্ত্রীর চিকিৎসার জন্য সকলের সহযোগীতায় কামনা করেছেন।

ঝালকাঠিতে আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস পালিত
রহিম রেজা, রাজাপুর (ঝালকাঠি) থেকে
ঝালকাঠিতে র‌্যালি ও আলোচনা সভার মধ্যে দিয়ে আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শুক্রবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক দেলোয়ার হোসেন মাতুব্বর, অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট মো. মানিকহার রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মুহম্মদ আব্দুর রকিব, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খোন্দকার ফরহাদ আহমদ প্রমুখ। র‌্যালি ও আলোচনা সভায় সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারিরা অংশগ্রহণ নেয়।

রাজাপুর ও নলছিটিতে আ.লীগের দোয়া ও ইফতার
রহিম রেজা, রাজাপুর (ঝালকাঠি) থেকে
ঝালকাঠির রাজাপুর অডিটোরিয়ামে বৃহস্পতিবার বিকেলে উপজলো আ.লীগ ও অংগ সংগঠনের ব্যানারে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান মনির’র দলীয় নেতাকর্মীদের সম্মানে ইফতার ও দোয়া মাহফিলে আয়োজন করেন। অনুষ্ঠানে ব্যক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান মনির। রাজনৈতিক ব্যক্তিবর্গ ছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন। পরে সন্ধ্যায় ডাকবাংলোয় রাজাপুর ও ঝালকাঠির সাংবাদিকদের সম্মানে ইফতারের অয়োজন করা হয়। অপরদিকে একইদিন বিকেলে নলছিটির নাচনমহন ইউনিয়ন পরিষদের ভবনের সামনে আয়োজিত ইফতার মাহফিলে নাচনমহন ইউনিয়ন আ’লীগের সভাপতি মোঃ বারেক মাস্টার এর সভাপতিত্বে বক্তব্য রাখেন ঝালকাঠি জেলা আ.লীগ সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, সিদ্দিকুর রহমান, এ্যাড ইউনুস লস্কর, এম আলম খান কামাল, মোঃ সিরাজ সেলিম, মোঃ কবির হাওলাদার, মোঃ সাইফুল ইসলাম নান্নু তালুকদার, ও মোঃ আলমগীর হোসেণ হালিম প্রমুখ।

ঝালকাঠিতে দরিদ্র শিশুদের ঈদের পোষাক ও ইফতার সামগ্রী বিতরণ
রহিম রেজা, রাজাপুর (ঝালকাঠি) থেকে
ঝালকাঠি শহরের পিছিয়েপড়া দরিদ্র ২০ শিশুর মধ্যে ঈদবস্ত্র ও ইফতার সামগ্রী বিতরণ করেছে স্থানীয় সামাজিক সংগঠন ‘আমরাই আগামীর বাংলাদেশ’। শুক্রবার বিকেলে ঝালকাঠি প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে এসব ঈদবস্ত্র বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এম এম মাহামুদ হাসন। বিশেষ অতিথি ছিলেন প্রেসক্লাব সভাপতি কাজী খলিলুর রহমান, সাধারণ সম্পাদক আককাস সিকদার, সাংবাদিক এস এম রহমান কাজল ও ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক শারমিন আক্তার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ‘আমরাই আগামীর বাংলাদেশ’ সভাপতি রিয়াজুল ইসলাম।

নলছিটিতে মোবাইলের দোকানে চুরি
রহিম রেজা, রাজাপুর (ঝালকাঠি) থেকে
ঝালকাঠির নলছিটির পৌর মার্কেটের একটি দোকান থেকে ছয় লাখ টাকা ও ২০টি মোবাইল ফোন চুরি হয়েছে। শুক্রবার দুপুরে রাফিদ এন্টার প্রাইজে এ চুরির ঘটনা ঘটে। পুলিশ জানায়, নলছিটি বাসস্ট্যান্ড এলাকায় পৌর মার্কেটের মধ্যে রাফিদ এন্টারপ্রাইজ নামের মোবাইল ফোনের দোকানটি দুপুরে তালাবদ্ধ করে জুমার নামাজ পড়তে যান মালিক কামাল হোসেন। নামাজ শেষে তিনি ফিরে এসে দোকানের তালা ভাঙা দেখতে পান। ভেতরে প্রবেশ করে তিনি ক্যাশবাক্সের মধ্যে রাখা মোবাইল বিক্রি ও বিকাশ লেনদেনের ছয় লাখ টাকা না পেয়ে চিৎকার শুরু করেন। ওই দোকান থেকে ২০টি স্মার্টফোনও নিয়ে যায় দুর্বৃত্তরা। বিষয়টি তাৎক্ষণিকভাবে পুলিশকে জানানো হয়। দোকানের মালিক কামাল হোসেন জানান, “শুক্রবার দুপুরে মার্কেটের প্রায় সব দোকানই বন্ধ করে নামাজে যান মালিকরা। তিনিও নামাজ পড়ে দোকানে এসে দেখেন তালা ভাঙা। ভেতরে গিয়ে দেখি রমজানের শুরু থেকে যা বেচাকেনার টাকা রাখা ছিল, তা নেই। এমনকি ২০ দামি স্মার্টফোনও খুঁজে পাচ্ছি না। হয়তো কোনো দুর্বৃত্ত দুপুরে কেউ না থাকার সুযোগে তালা ভেঙে টাকা ও মোবাইল চুরি করেছে। নলছিটি থানার ওসি এ কে এম সুলতান মাহামুদ জানান, দোকানের মালিক অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। পুলিশ ঘটনাস্থল পরির্দশন করেছে।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com