জুন ২৩, ২০১৭
মানুষের মনে সেই ঈদ আনন্দ নেই : রিজভী ‘সিঙ্গাপুর-ব্যাংকক ও কলকাতার মার্কেটে ক্ষমতাসীনদের ভিড়’

ক্রাইমবার্তা রিপোট: ‘ঈদ আসলেও মানুষের মনে কোনো আনন্দ নেই’ বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ শুক্রবার দুপুরে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন।

‘সিঙ্গাপুর-ব্যাংকক ও কলকাতার মার্কেটে ক্ষমতাসীনদের ভিড়’

রিজভী আহমেদ অভিযোগ করে বলেন, সামনে ঈদ, অথচ সাধারণ মানুষের মনে ঈদের সেই আনন্দ নেই। কারণ দরিদ্র ও স্বল্প আয়ের মানুষেরা মোটা চাল কিনতে হচ্ছে ৫০-৫৫ টাকায়।  নিত্য প্রয়োজনীয় সব কিছুর মূল্যের সীমাহীন ঊর্ধ্বগতির কারণে মানুষ হিমশিম খাচ্ছে। শিশুদের জন্য ঈদে নতুন পোশাক কিনতে বাবা-মায়ের নাভিশ্বাস উঠছে।

বিএনপির এই নেতা বলেন, যারা ক্ষমতায় আছেন তারা তো হাজার হাজার কোটি টাকা লুটপাট করছেন তাদের তো কোন অসুবিধা নেই। তারা বাংলাদেশে ঈদের মার্কেট করছেন না, শোনা যাচ্ছে সিঙ্গাপুর-ব্যাংকক কলকাতার মার্কেটে তাদের ভিড়।

রিজভী বলেন, বাংলাদেশের রাষ্ট্র ব্যবস্থা এখন এমন অবস্থায় উপনীত হয়েছে যে, ভারতের ওপর নির্ভরশীলতাই যেন বাংলাদেশের মানুষের ভাগ্যে নির্ধারিত হয়েছে। গণমাধ্যমের সংবাদ অনুযায়ী এবার দুই লাখ লোক কলকাতাসহ ভারতের বিভিন্ন মার্কেটে ঈদের কেনাকাটা করেছে। বাংলাদেশের ব্যবসায়ীদের মাথায় হাত। বাংলাদেশের ব্যবসা প্রতিষ্ঠান ও বিপণী বিতানগুলোতে বেচাকেনা নেই বললেই চলে। সারাদেশের মানুষের মধ্যে অনিশ্চয়তা ও হতাশার ছাপ বিদ্যমান।

তিনি বলেন, গতকাল বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আদালতে হাজিরা দিতে গেলে সেখানে উপস্থিত নেতাকর্মীদের মধ্য থেকে হাজারীবাগ থানা যুবদল সভাপতি আবুল খায়ের লিটন, যুবদল নেতা হৃদয়, বিএনপি নেতা মোখলেছুর রহমান, সোলেমান আলী ও লুৎফর রহমানকে গ্রেফতার করে পুলিশ। এই গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি করেন রিজভী আহমেদ।

 

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com