আওয়ামী লীগকে আবারো সরকার গঠনের সুযোগ দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগকে আবারো সরকার গঠনের সুযোগ দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগের হাতে দেশের উন্নয়ন ও অগ্রগতি হচ্ছে। এ উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে আবারো সরকার গঠন করতে 230811_130হবে। দেশবাসীকে বলব, আওয়ামী লীগকে আবারও ভোট দিয়ে দেশ সেবা করার সুযোগ দিন।

আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আজ শুক্রবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের ১১তলা ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান।

জুমাতুল বিদা এবং লাইলাতুল কদরের জন্য এবার সংক্ষিপ্ত কর্মসূচির মধ্যে দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে দেশের অন্যতম প্রাচীন এ রাজনৈতিক দলটি। সূর্যোদয়ের সাথে সাথে ধানমণ্ডির ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু ভবন এবং বঙ্গবন্ধু এভিনিউসহ সারা দেশে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

সকালে ধানমণ্ডির ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে ফুল দেয়ার পর দলীয় সভানেত্রী হিসেবে নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান। এ সময় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, সাহারা খাতুন ও ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্মসাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ও ডা: দীপু মনি প্রমূখ উপস্থিত ছিলেন।

এরপর বঙ্গবন্ধু এভিনিউর অনুষ্ঠানে যান শেখ হাসিনা।

আওয়ামী লীগ দেশের অগ্রগতি এনে দিয়েছে উল্লেখ করে বঙ্গবন্ধু এভিনিউতে শে হাসিনা বলেন, দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে আওয়ামী লীগ। এটা কেবল আওয়ামী লীগই পারে, জাতি যেন তা মনে রাখে। বার বার আওয়ামী লীগই যেন দেশ সেবার সুযোগ পায়।

তিনি আরো বলেন, এ দেশের যা কিছু অর্জন আওয়ামী লীগই এনে দিয়েছে। এই সংগঠনই বাংলাদেশকে অর্থনৈতিক অগ্রযাত্রার পথ দেখাচ্ছে। আওয়ামী লীগ ও বাংলাদেশ একে অপরের পরিপূরক।

নিজ দলের নেতা-কর্মীদের বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে গড়ে ওঠার তাগিদ দিয়ে শেখ হাসিনা বলেন, দেশের সেবা করুন, মানুষের সেবা করুন। কী পেলাম, কী পেলাম না: সেটি বড় কথা নয়। দেশকে, মানুষকে কী দিতে পারলাম; সেটিই বড় কথা।

যারা বিভিন্ন সময়ে বঙ্গবন্ধুর সমালোচনা করেছিলেন, তাদের সমালোচনা করে শেখ হাসিনা বলেন, যারা তখন লিখেছিল বঙ্গবন্ধু সফল বিপ্লবী, দক্ষ সংগঠক, কিন্তু ভালো শাসক নন; তারা হয় স্বাধীনতাবিরোধী ছিল, না হয় স্বাধীনতা বিরোধীদের দোসর হিসেবে কাজ করেছিল। এ সময় বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে কাজ করে যাওয়ার কথাও বলেন তার মেয়ে শেখ হাসিনা।

বাংলাদেশকে ‘উদীয়মান সূর্য’ অভিহিত করে তিনি বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। কিন্তু আমি জানি, বাংলাদেশের বিরুদ্ধে এখনও অনেক ষড়যন্ত্র চলছে। স্বাধীনতার পরাজিত শক্তি, তাদের পদলেহনকারী ও দালালদের অভাব নেই। তারা ষড়যন্ত্র করে যাচ্ছে, তারা ষড়যন্ত্র করবেই।

আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থেকে এই ষড়যন্ত্র মোকাবেলা করার আহবান জানিয়ে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ দেশকে স্বাধীন করেছে। স্বাধীনতার পর বঙ্গবন্ধু একটি স্বাধীন দেশের জন্য যা যা করা দরকার, করে গিয়েছিলেন। তিনি যদি আর পাঁচটি বছর বেঁচে থাকতে পারতেন, তাহলে তখনই বাংলাদেশ উন্নত, সমৃদ্ধ দেশে পরিণত হতো।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।