জুন ২৫, ২০১৭
চররমোনী মোহন ইউনিয়নের জেলে পূনর্বাসনের চাল বিতরণে ব্যাপক অনিয়ম করছে চেয়ারম্যান

ক্রাইমবার্তা রিপোট:আলমগীর হোসেন লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর সদর উপজেলা চররমোনী মোহন ইউনিয়নের জেলেদের জন্য বিশেষ মৎস্য খাদ্য সহায়তা (ভিজিএফ) চাল বিতারণে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। গত মার্চ থেকে মে পযর্ন্ত তিন মাসে দুস্ত জেলেদের মেঘনা নদীতে জাটকা নিধনে নিষেধাজ্ঞা থাকায় সরকার জেলেদের পূর্ণ:বাসনের জন্য প্রতি মাসে ৯৮.৪০০ মেট্রিক টন ভিজিএফ চাল বরাদ্দ করে। উপজেলার একটি ইউনিয়নের ২ হাজার ৪, শ ৬০ জেলেদের জন্য গত তিন মাসে (মাচ, এপ্রিল, মে,) চাল সম্প্রতি বিতারণে স্থানীয় ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্যদের বিরুদ্ধে ওজনে কম দেয়া, স্বজনপ্রীতি ও জেলে নয় এমন ব্যাক্তিদের চাল দেওয়া ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে।14
উপজেলার চররমোনী মোহনের গ্রামের বিভন্ন এলাকার জেলেরা জানান , গত তিন মাসে জনপ্রতি ৪০ (প্রতি মাসে ) কেজি করে দুইজনের ২’শ৪০ কেজির স্থলে চাল পেয়েছি মাত্র ১’শ কেজি।
রবিবার সকালে স্থানীয় চরআলী হাসান গ্রামের সরেজমিনে গেলে কার্ডধারী জেলে সালাউদ্দিন, মাইন উদ্দিন, আতরের জামান, মো: রহমান আলী , মিজান, রহমত আলী ভূইঁয়া ,লিঠন মাঝি, মালেক সদ্দার, জলিল বেপারী,মোস্তাফা ,ইউসুপ আলী, বাহার উদ্দিন তাহের এভাবে কার্ডধারী শত জেলে জানান, বহু কষ্ট করে আমরা জেলে কার্ড পেয়েছি, কিন্তু কার্ড থাকা সত্ত্বেও আমাদের চাল দেয়নি। তারা আরো বলেন জেলেদের জাল আনসারদের ঘরে।
ইউপি চেয়ারম্যান আবু ইউসুপ সৈয়ালের কাছে, ওজনে চাল কম দেওয়ার বিষয়ে জান্তে চাইলে তিনি জানান ,কেরিন খরচ,লেবার খরচ, কর্মচারী খরচ দেওয়া লাগে। কার্ডধারী জেলেরা চাল পায়নি এমন উত্তর জান্তে চাইলে তিনি জানান চালের বিষয়ে জেলেরা যে অভিযোগ দিয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। চাল কার্ডধারী ছাড়াও দুস্থ্য জেলেদের মাঝে বিতরণ করা হয়।
এছাড়া সদর উপজেলা মৎস সহকারি আবুল কাশেম জানান , ৪০৬০ কার্ডদারী তাদের মধ্যে ২৫৬০ জন জেলে পরিবারকে চাল দিয়েছে বলে জানান তিনি।
উপজেলা মৎস কর্মকর্তা জানান , বিভিন্ন ইউনিয়নের চাল বিতরণের মৌখিক অভিযোগ আমিও পেয়েছি। ্ইউপি চেয়ারম্যানের নামে বরাদ্দকৃত চাল কবে কখন বিতারণ করা হয় তা আমি জানি না। তবে চাল দেওয়ার সময় আমাদের মৎস অফিসের লোকজন থাকার কথা ছিল।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com