জুন ২৫, ২০১৭
মাদারীপুরে ৪০ গ্রামে ঈদ উদযাপন
মাদারীপুরে ৪০ গ্রামে ঈদ উদযাপন  ক্রাইমবার্তা রিপোটঃ  মাদারীপুর: সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে মাদারীপুরের ৫০ গ্রামের প্রায় ৪০ হাজার মানুষ ঈদুল ফিতর উদযাপন করছেন। ওই বাসিন্দারা হজরত সুরেশ্বরী (র.)-এর ভক্ত ও অনুসারী।

মাদারীপুর সদর উপজেলার চরকালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ ও কালকিনির আন্ডারচর খানকা শরিফ মাঠে আজ রোববার সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

চরকালিকাপুরে ঈদের জামাতে ইমামতি করেন মাস্টার আবুল হাসেম মিয়া। আর আন্ডারচর খানকা শরিফ মাঠের জামাতে ইমামতি করেন মাওলানা মোকসেদ মিয়া।

সুরেশ্বর দরবার শরিফের গদিনশিন পীর বলেন, আন্তর্জাতিক চাঁদ দেখা কমিটির হিসাব ও সিদ্ধান্ত অনুযায়ী গতকাল শনিবার সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে চাঁদ দেখা গেছে। তাই আজ রোববার ওই সব দেশে ঈদুল ফিতর উদযাপন করা হচ্ছে। এর সঙ্গে মিল রেখে তাঁরাও ঈদ উদযাপন করছেন।

মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নের চরকালিকাপুর, মহিষেরচর, পূর্ব পাঁচখোলা, জাজিরা, বাহেরচর, কাতলা, তাল্লুক, কুনিয়া ইউনিয়নের দৌলতপুর, কালকিনি উপজেলার সাহেবরামপুর ইউনিয়নের আন্ডারচর, কয়ারিয়াসহ অর্ধশতাধিক গ্রামের প্রায় ৪০ হাজার বাসিন্দা ঈদ উদযাপন করছেন।

সুরেশ্বর পীরের ভক্তদের মতে, ইসলাম ধর্মের সবকিছুই মক্কা শরিফ হয়ে বাংলাদেশে এসেছে। তা ছাড়া মক্কা শরিফ থেকে বাংলাদেশের সময়ের পার্থক্য মাত্র তিন ঘণ্টা। তাই মক্কাবাসী যেদিন রোজা রাখেন, তাঁরাও সেদিন থেকে রোজা থাকেন। তাঁদের মতে, তিন ঘণ্টার পার্থক্যের জন্য ২৪ ঘণ্টা পার্থক্য মানা যুক্তিযুক্ত নয়।

সুরেশ্বর দরবার শরিফের প্রতিষ্ঠাতা হজরত জানশরিফ শাহ সুরেশ্বরী (ব.)-এর অনুসারীরা ১৪৬ বছর ধরে এভাবে মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে রোজা রাখেন, ঈদুল ফিতর ও আজহা পালন করেন।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com