বৃহস্পতিবার , ১৬ জুলাই ২০২০

ইংল্যান্ডে নাজেহাল শাকিব-শুভশ্রীরা

অনলাইন ডেস্ক
লন্ডনে গিয়ে যৌথ প্রযোজনার ছবি ‘চালবাজ’ এর শুটিং করতে পারেননি ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান ও তার টিমের অন্য অভিনেতা এবং অভিনেত্রীরা।
কলাকুশলীদের বাধার মুখে লন্ডনে কোনো শুটিংই হয়নি। টালিগঞ্জে কলাকুশলীদের নিয়ন্ত্রক সংস্থা ‘ফেডারেশন অব সিনে টেকনিশিয়ান্স অ্যান্ড ওয়ার্কার্স অব ইস্টার্ন ইন্ডিয়া’-র পরামর্শ দিয়েছিলেন কলাকুশলীদের কাজ না করতে। তারাও লন্ডনে গিয়েও কাজ না করে বসে ছিলেন।

নিয়ন্ত্রক সংস্থার দাবি, ধানুকারা নিয়ম-মাফিক ১৯ জন কলাকুশলী নিয়ে যাননি বলে এই পদক্ষেপ নেয়া হয়েছে।

তাদের এ কর্মকাণ্ডে মাথায় হাত শুটিং পণ্ড হওয়া ছবির প্রযোজক-গোষ্ঠীর অন্যতম কর্ণধার হিমাংশু ধানুকারের।

এখন লন্ডনে থাকা সেই টেকনিশিয়ান ও অভিনেতাদের দেশে ফেরাতে হিমশিম খাচ্ছেন তিনি। শনিবারটা তার কেটেছে বিমানের টিকিট জোগাড়ের হয়রানির মধ্যে। ঈদের মৌসুমে এখন টিকিটের তুমুল চাহিদা। ওই ইউনিটের যারা ব্রিটেনে গিয়েছিলেন, তাদের ‘রিটার্ন টিকিট’ ছিল জুলাইয়ের। তা এগোনো দুঃসাধ্য। এই অবস্থায় এক পিঠের ফিরতি টিকিট কাটা হচ্ছে বাড়তি খরচে। ১২ জন টেকনিশিয়ানের এদিন স্থানীয় সময় রাত সাড়ে ন’টায় এয়ার ইন্ডিয়ার বিমান ধরার কথা। লন্ডনে গিয়েছিল মোট ৩৭ জনের ইউনিট।

প্রয়োজকদের তরফে হিমাংশুর বাবা অশোক ধানুকা এদিন বলেন, বহু কষ্টে এমিরেটসের বিমানে কিছু টিকিট মিলেছে। তাতে ২৬ জুন (সোমবার) দুবাই হয়ে বেশ কয়েকজন ফিরবেন।

ব্রিটেনের প্লিমেথ থেকে হিমাংশু জানিয়েছেন, ছবির নায়িকা শুভশ্রী সোমবার রাতের প্লেন ধরবেন। আর নায়ক শাকিব খানের রোববার রাতে ঢাকা ফেরার কথা। অন্যদের ফেরার দিন অনিশ্চিত।

ধানুকাদের দাবি, টিকিটের পেছনেই বাড়তি ১৩-১৪ লাখ টাকা খেসারত দিতে হচ্ছে। মোট ক্ষতির বহর এখনও হিসেব হয়নি।

তিনি বলেন, কম-বেশি সাড়ে চার কোটি টাকার ছবির বেশির ভাগটাই বিলেতে শুট করার ছিল। বিদেশে শুটিংয়ের খরচ ছিল আড়াই কোটির মতো। হোটেলের খরচ-টরচ আগেই পকেট থেকে বেরিয়ে যায়। তার কতটা ফেরত আসবে বোঝা যাচ্ছে না।

ইদানীং বেশির ভাগ বাংলা ছবি যেখানে খরচই তুলতে পারে না, সেখানে এই বাড়তি বোঝা প্রয়োজকের পক্ষে মর্মান্তিক বলে অনেকেই মানছেন।

তবে সংসদ সদস্য-নায়ক দেব থেকে শুরু করে টালিউডের অনেকেই মনে করেন, প্রযোজক নিয়ম ভাঙলে পরে শাস্তিমূলক পদক্ষেপ নেয়া যেত। কিন্তু কাজ বন্ধ করা ঠিক হয়নি।

About ক্রাইমবার্তা ডটকম

Check Also

গ্রেফতারের সময় রিজেন্টের সাহেদ কি বলেছিল

ক্রাইমবাতা রিপোট: সাতক্ষীরা: করোনা পরীক্ষার ভুয়া রিপোর্ট, অর্থ আত্মসাৎসহ নানা প্রতারণার অভিযোগে অভিযুক্ত রিজেন্ট গ্রুপ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *