জুন ২৭, ২০১৭
ভারত-যুক্তরাষ্ট্র সম্পর্ক এত মজবুত কখনো ছিল না: ট্রাম্প
ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট

ভারত-যুক্তরাষ্ট্র সম্পর্ক এত মজবুত কখনো ছিল না: ট্রাম্প  যুক্তরাষ্ট্রের  প্রেসিডেন্ট ডোনাল্ ট্রাম্প বলেছেন, তার দেশের সঙ্গে দক্ষিণ এশিয়ার বৃহত্তম রাষ্ট্র ভারতের সম্পর্ক এর আগে কখনোই এত শক্তিশালী ছিল না।

স্থানীয় সময় সোমবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকের পর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দপ্তর হোয়াইট হাউসের রোজ গার্ডেনে এক যৌথ সংবাদ সম্মেলনে ট্রাম্প এই মন্তব্য করেন।

ট্রাম্প বলেন, তিনি যুক্তরাষ্ট্র ও ভারতের মধ্যকার দ্বিপক্ষীয় বাণিজ্যিক সম্পর্ক আরো জোরদার করতে চান।

হোয়াইট হাউসে প্রথমবারের মতো মুখোমুখি আলাপ হয় দুই নেতার। এর পর সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বলেন, সন্ত্রাস মোকাবিলায় সহযোগিতা বাড়াতে সম্মত হয়েছেন তিনি ও ভারতের প্রধানমন্ত্রী।

‘ভারত ও যুক্তরাষ্ট্রের মধ্যকার সম্পর্ক এর অগে কখনো এত মজবুত ও উন্নত ছিল না’, বলেন ট্রাম্প।

এ সময় নিয়মিত টুইটারে পোস্ট করা ট্রাম্প বলেন, তিনি ও মোদি ‘সামাজিক যোগাযোগের মাধ্যমের বিশ্বনেতা’।

সংবাদ সম্মেলনে নরেন্দ্র মোদি বলেন, যুক্তরাষ্ট্র ও ভারতের মধ্যকার সম্পর্কের গুরুত্বপূর্ণ অংশ হলো সন্ত্রাসের অভয়ারণ্য ধ্বংসের লড়াই।

এ সময় তিনি ট্রাম্পকে সপরিবারে ভারত সফরে নিমন্ত্রণ জানান।

সোমবার রাষ্ট্রীয় সফরে যুক্তরাষ্ট্রে যান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পরে তিনি যুক্তরাষ্ট্রের ২০ কোম্পানির প্রধানদের সঙ্গে বৈঠক করেন। তার সঙ্গে বৈঠক করা ব্যক্তিদের মধ্যে ছিলেন প্রযুক্তিবিষয়ক প্রতিষ্ঠান অ্যাপলের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) টিম কুক ও গুগলের সিইও সুন্দর পিচাই।

বৈঠকে মোদি যুক্তরাষ্ট্রের শীর্ষ প্রতিষ্ঠানের কর্তাব্যক্তিদের বলেন, ভারতকে ব্যবসাবান্ধব করতে তার সরকার হাজারটা সংস্কার করেছে।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com