বিএনপি গণতন্ত্রের জন্য সংগ্রাম করছে: অস্ট্রেলিয়ায় মির্জা ফখরুল

অস্ট্রেলিয়ায় ক্ষমতাসীন লিবারেল পার্টির ৫৯তম ফেডারেল সম্মেলনে অংশ নিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সম্মেলনে আমন্ত্রিত পর্যবেক্ষক হিসেবে বক্তব্য রাখার সময় তিনি বলেছেন, ‘বাংলাদেশে বিএনপি গণতন্ত্রের জন্য সংগ্রাম করছে।’ মঙ্গলবার মির্জা ফখরুলের বরাত দিয়ে বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান এ তথ্য জানান।

অস্ট্রেলিয়ার রাজধানী সিডনিতে ২২ থেকে ২৪ জুন অনুষ্ঠিত এই সম্মেলনে আমন্ত্রিত পর্যবেক্ষক হিসেবে ফখরুল অংশ নেন। মির্জা ফখরুলকে উদ্ধৃত করে শায়রুল কবির জানান সম্মেলনে বিএনপি মহাসচিব বলেছেন, ‘বাংলাদেশে বিএনপি গণতন্ত্রের জন্য সংগ্রাম করছে। উগ্রবাদ থেকে রক্ষার জন্য দেশে-দেশে গণতন্ত্র ও টেকসই গণতন্ত্র বেশি প্রয়োজন।’ একই সঙ্গে বিশ্বব্যাপী বিস্তৃত উগ্রবাদ ও সন্ত্রাসবাদের সমালোচনাও করেন তিনি।

পর্যবেক্ষক হিসেবে বক্তব্য রাখার সময় ফখরুল বলেন, ‘উগ্রপন্থা নির্মূল চায় বিএনপি। সন্ত্রাসবাদকে বন্ধ করতে না পারলে অস্থিরতা আরও বাড়বে।’ এজন্য তিনি গণতান্ত্রিক দেশগুলোর প্রতি টেকসই গণতন্ত্রচর্চা ও উন্নয়নের দিকে আহ্বান করেন।

লিবারেল পার্টির ৫৯তম ফেডারেল সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুললিবারেল পার্টির ৫৯তম ফেডারেল সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল

লিবারেল পার্টির সম্মেলনে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীও অংশ নেন। এছাড়া বিশ্বের দশটি দেশের প্রতিনিধিরা সম্মেলনে আমন্ত্রিত ছিলেন।

এর আগে, গত ২০ জুন মির্জা ফখরুল ইসলাম আলমগীর অস্ট্রেলিয়ায় যান। সেখানে তিনি চিকিৎসা গ্রহণ ও মেয়ের সঙ্গে ঈদুল ফিতর উদযাপন করেছেন। আগামী ৩০ জুন বিএনপির মহাসচিব দেশে ফিরবেন

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।