উগ্রবাদ থেকে রক্ষায় টেকসই গণতন্ত্র জরুরি: অস্ট্রেলিয়ায় ফখরুল

ক্রাইমবার্তা রিপোট:অস্ট্রেলিয়ায় ক্ষমতাসীন লিবারেল পার্টির ৫৯তম ফেডারেল সম্মেলনে অংশ নিয়ে পর্যবেক্ষক হিসেবে বক্তব্য রাখতে গিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘উগ্রবাদ থেকে রক্ষার জন্য দেশে-দেশে গণতন্ত্র ও টেকসই গণতন্ত্র বেশি প্রয়োজন। এ জন্য উগ্রবাদ বিরুদ্ধে বিশ্বে সম্মিলিত উদ্যোগ দরকার। বাংলাদেশে বিএনপি গণতন্ত্রের জন্য সেই সংগ্রামই করছে।’

উগ্রবাদ থেকে রক্ষায় টেকসই গণতন্ত্র জরুরি: অস্ট্রেলিয়ায় ফখরুল
অস্ট্রেলিয়ার রাজধানী সিডনিতে ২২ থেকে ২৪ জুন অনুষ্ঠিত এই সম্মেলনে আমন্ত্রিত পর্যবেক্ষক হিসেবে ফখরুল অংশ নেন। মঙ্গলবার মির্জা ফখরুলের বরাত দিয়ে বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান এ তথ্য জানান।

মির্জা ফখরুলকে উদ্ধৃত করে শায়রুল কবির জানান, পর্যবেক্ষক হিসেবে বক্তব্য রাখার সময় মির্জা ফখরুল আরো বলেন, ‘উগ্রপন্থা নির্মূল চায় বিএনপি। সন্ত্রাসবাদকে বন্ধ করতে না পারলে অস্থিরতা আরো বাড়বে।’

লিবারেল পার্টির সম্মেলনে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীও অংশ নেন। এছাড়া বিশ্বের দশটি দেশের প্রতিনিধিরা সম্মেলনে আমন্ত্রিত ছিলেন।

এর আগে গত ২০ জুন মির্জা ফখরুল ইসলাম আলমগীর অস্ট্রেলিয়ায় যান। সেখানে তিনি চিকিৎসা গ্রহণ ও মেয়ের সঙ্গে ঈদুল ফিতর উদযাপন এবং ওই সম্মেলনে অংশগ্রহণ করেন।

আগামী ৩০ জুন বিএনপির মির্জা ফখরুল দেশে ফিরবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

 

Please follow and like us:

Check Also

এদেশের সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা বিএনপি: কাদের

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এদেশের সাম্প্রদায়িকতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।