জুন ২৯, ২০১৭
মুক্তিপণে উদ্ধার ৬ জেলের ৫ জন
ক্রাইমবার্তা ডেস্করিপোর্টঃমনপুরা (ভোলা) প্রতিনিধি
অপহরণের ১৮ ঘন্টা পর মুক্তিপণের বিনিময় ভোলার মনপুরায় অপহৃত ৬ জেলের মধ্যে ৫জনকে উদ্ধার করা হয়েছে। একজনের মুক্তিপণ না পাওয়ায় তাকে আটক রাখা হয়েছে বলে জানিয়েছে মুক্তি পাওয়া জেলেরা।
দুই লক্ষ টাকা মুক্তিপণের বিনিময়ে বুধবার রাত ১০টার দিকে সমুদ্রের চট্টগ্রামের গ্যাসফিল্ড সংলগ্ন এলাকায় তাদের ছেড়ে দেয়া হয়। বৃহস্পতিবার সকাল ১১ টায় মুক্তি পাওয়া জেলেরা ট্রলার চালিয়ে উপজেলার মাঝেরকাঠি মৎস্য ঘাটে পৌঁছান।

বুধবার ভোর রাত ৫ টায় জলদস্যু কালাম বাহিনী প্রথমে ২ ট্রলারে হামলা চালিয়ে ট্রলারসহ ৪ জেলেকে অপহরণ করে। কিছুক্ষণ পর তারা আরো দুই ট্রলারে হামলা চালিয়ে দুই জেলেসহ ৬ জেলেকে অপহরণ করে নিয়ে যায়।

মুক্তি পাওয়া জেলেরা হলেন, খলিল মাঝির ট্রলারের কালাম, বাতেন, জাহের (বায়জিদ), নেজু মাঝির ট্রলারের নেজু মাঝি ও কবির মাঝির ট্রলারের কবির মাঝি।

উদ্ধার হওয়া খলিল মাঝির ট্রলারের জেলে কালাম, জাহের, বাতেন মাঝি  জানান, জলদস্যুরা আমাদের ট্রলারে হামলা চালিয়ে তিন জেলেকে অপহরণ করে। পরে অপর তিন ট্রলারে হামলা চালিয়ে তিন জেলেকে হামলা চালিয়ে গভীর সমুদ্রে নিয়ে যায়। পরে চোখ বন্ধ করে মারধর শুরু করে। এক পর্যায়ে তাদের কাছ থেকে আড়তদারদের মোবাইল নাম্বার নিয়ে তারা (জলদস্যুরা) কথা বলেন। পরে রাত ১০ টায় জলদস্যুরা ৫ জনের জামিন হয়েছে বলে ট্রলারসহ ছেড়ে দেন।

এদিকে খলিল মাঝির ট্রলারের আড়তদার আজিজ মাঝি মুঠোফোনে  জানান, জলদস্যুরা প্রথমে ৫ লক্ষ টাকা দাবি করেন। পরে দুই লক্ষ টাকা দাবি করেন। কিন্তু মুক্তিপণের টাকার বিষয় তিনি আর কিছু বলতে রাজি হননি।

এ ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহীন খান  জানান, অপহৃত ৬ জেলের মধ্যে ৫ জেলে মনপুরায় এসেছেন। তবে উদ্ধার না হওয়া এক জেলেকে উদ্ধারের চেষ্টা চলছে। তিনি মুক্তিপণের বিষয়টি এড়িয়ে যান।যুগান্তর

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com