জুন ৩০, ২০১৭
শ্যামনগরে ঝাপালীতে বেড়িবাঁধে ভাঙ্গন,মৎস্য ঘের প্লাবিত-শ্যামনগরে অজ্ঞাত ব্যক্তির ভাসমান লাশ উদ্ধার

ক্রাইমবার্তা রিপোট:মোস্তফা কামাল-শ্যামনগর (সাতক্ষীরা)সংবাদদাতাঃ শ্যামনগরে কাশিমাড়ীর ঝাঁপালীতে খোলপেটুয়া নদীর প্রবল জোয়ারে পানি বেড়িবাঁধে ভেঙ্গে মৎস্য ঘের প্লাবিত হয়ে ব্যাপক ক্ষতি হয়েছে। পানি লোকালয়ে আসার সম্ভবনা দেখা দিয়েছে। এলাকাটিতে প্লাবিত হলে কয়েক শত ঘরবাড়ী মৎস্য ঘের ক্ষতিসহ জানমালের অপূরণীয় ক্ষতির সম্ভবনায় এলাকায় লোকজন বিনিদ্রা রাত যাপন করেছে। স্থানীয় এম,পি- এস,এম জগলুল হায়দার, উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামান, পাউবো কর্মকর্তা সহ স্থানীয় ইউপি চেয়ারম্যান ডাঃ এস,এম আব্দুর রউফ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। স্থানীয় সূত্রে প্রকাশ,গত ২০০৯ সালে আইলায় ঝাপালীর টেপুখালী বাঁধ সংলগ্ন খোলপেটুয়া লবনাক্ত পানি লোকালয়ে প্রবেশ করে। ফলে মৎস্যঘের, ঘরবাড়ী ও নানা প্রজাতির বৃক্ষাদীর ব্যাপক ক্ষতি হয়। সে সময় স্থানটিকে পরিত্যক্ত ঘোষনা করে। প্রায় ৬০ বিঘা জমি ছেড়ে সরকারী বে- সরকারী সংস্থা সহ এলাকার লোকজন স্বেচ্ছা শ্রমের মাধ্যমে প্রায় ১কিঃ মিঃ দৈর্ঘ্য বাঁধটি দিয়ে স্বত্তি প্রকাশ করে। তবে অনেক ঘের মালিক ও জমির মালিক নিঃস্ব হয়। কয়েক মাস পরে ঘের মালিক ও জমির মালিকরা জমি ও ঘের অক্লান্ত প্রচেষ্টায় অনেক অর্থ খরচ করে পরিত্যাক্ত জমিতে পুণঃরায় বাঁধ দিয়ে মৎস্য ঘের শুরু করে। বর্তমানে নুরুল আমিন তরফদার ঘের না করলেও সরকারী নিয়ম মেনে আকবর আলী, জলিল মিস্ত্রী, আমজেদ কারিগর, জাহিদ সানা, সাইফুল ইসলাম, মোশারফ হোসেন, মনছুর গাজী, মোক্তার হোসেন,আমিন ও বাক্কার সহ অনেকে মৎস্য ঘের পরিচালনা করে আসছে। সেই পরিত্যক্ত বাঁধটি কয়েকদিন পূর্বে পুণঃরায় ফাটল ধরে বাঁধ ভাঙ্গে এবং প্রবল জোয়ারের পানি বাঁধের উপর দিয়েও সেই প্রায় ৬০ বিঘা জমিতে প্রবেশ করে ব্যাপক ক্ষতি হয়। মুলবাঁধটি এখনও অক্ষুন্ন থাকলেও ভীত কাটছে না এলাকাবাসীর। কাশিমাড়ী ইউপি চেয়ারম্যান ডাঃ এস,এম আব্দুর রউফ ও সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গাজী আনিছুজ্জামান আনিচ জানান, ঝাপালীতে এ ভাঙ্গন রোধ করে পুণঃরায় স্থায়ী ভাবে মজবুত বাঁধ নির্মাণে সংশ্লিষ্ট দপ্তরে অবহিত করা হয়েছে। দ্রুততার সাথে কাজটি সম্পন্ন হলে এলাকাবাসীর হতাশা কেটে যাবে। বাস্তবতার নিরিখে দলমত ভেদাভেদ ভুলে বাঁচার তাগিতে ঐক্যবদ্ধ ভাবে মানুষের কল্যাণে কাজ করতে হবে এমনই প্রত্যাশা সকলের। খোলপেটুয়া ছোবল থেকে ফসলী আবাদী ও মৎস্য ঘের রক্ষা করতে জানমালের নিরাপত্তার স্বর্ত্তে জরুরী ভিত্তিতে বাঁধ সংস্কারে যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

 

শ্যামনগরে অজ্ঞাত ব্যক্তির ভাসমান লাশ উদ্ধার
শ্যামনগর(সাতক্ষীরা)সংবাদদাতা: শ্যামনগরের কলবাড়িয়া গ্রামের নিরঞ্জন মিস্ত্রীর মৎস্য ঘের হতে অজ্ঞাত এক ব্যক্তির (৩৫) ভাসমান মরদেহ উদ্ধার করেছেন শ্যামনগর থানা পুলিশ। শুক্রবার সকাল ৮টার দিকে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ভবতোষ মন্ডলের কাছে খবর পেয়ে ওসি (তদন্ত) শরিফুল ইসলাম ঘটনাস্থল হতে মরদেহ উদ্ধার করেন।1619 তিনি বলেন, তার পরিচয় জানার চেষ্টা চলছে। মৃত্যুর সঠিক কারন নিশ্চিত করতে লাশ মর্গে প্রেরন করা হয়েছে। শ্যামনগর থানার ওসি সৈয়দ মান্নান আলী সত্যতা নিশ্চিত করে বলেন, প্রকৃত ঘটনা উদঘাটনের চেষ্টা অব্যহত আছে। এ বিষয়ে শ্যামনগর থানায় ইউডি মামলা হয়েছে।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com