জুলাই ২, ২০১৭
চালবাজ’-এর শুটিং বন্ধের নেপথ্যে প্রভাবশালী মন্ত্রীর ভাই

ক্রাইমবার্তা ডেস্ক রিপোর্ট : টেকনিশিয়ান ঝামেলায় যৌথ প্রযোজনার ‘চালবাজ’ ছবির শুটিং লন্ডনে বন্ধ হয়ে গেছে। শিল্পী কলাকুশলীরা লন্ডন থেকে ফিরে এসেছেন শুটিং না করেই। এতো দিন এই ঝামেলার কারণ হিসেবে জানা গিয়েছিলো যে, কলকাতার টেকনিশিয়ানদের ফেডারেশনের নির্দেশ। অর্থাৎ, ফেডারেশনের শর্ত না মেনে শুটিং করতে চাওয়ায় তারা শুটিং বন্ধ করে দেয়।
তবে প্রযোজনা সংস্থার অভিযোগ, ফেডারেশনের প্রেসিডেন্ট স্বরুপ বিশ্বাসের ব্যক্তিস্বার্থেই এমনটা হয়েছে। পশ্চিমবঙ্গের প্রভাবশালী মন্ত্রীর ভাই হওয়াতে ক্ষমতার অপব্যবহার করেছেন তিনি। আর নিজের ক্ষমতার অন্যায় নির্দেশ চাপিয়ে দিয়েছেন টেকনিশিয়ানদের উপর। তাই ভেস্তে গেলো ‘চালবাজ’-এর শুটিং।


প্রযোজক এসকে মুভিজের কর্ণধার অশোক ধানুকা জানান, ছবির শুটিং বন্ধ করে সব টেকনিশিয়ানকে লন্ডন থেকে ফিরিয়ে আনতে হয়েছে কলকাতায়। এক কোটি টাকারও বেশি খরচ হয়ে গেছে ইতোমধ্যে। এই বড় ক্ষতি সামলে নতুন করে ছবির কাজ শুরু করা প্রায় অসম্ভব বলেও জানান তিনি।
অশোক ধানুকা আরো বলেন, আমি নিজে টেকনিশিয়ানদের জিজ্ঞাসা করেছিলাম যে, তারা কেন এরকম করছেন। এমনকি আমাদের দেওয়া খাবারও খেতে অস্বীকার করেন তাঁরা। বলেন যে, ফেডারেশনের নির্দেশেই তাঁদের প্রোডাকশন হাউসের খাবার খাওয়া নিষেধ আছে। ফেডারেশন থেকে নাকি ডলারও পাঠানো হয়েছে যাতে তাঁদের বাকি দিনগুলো প্রোডিউসারের খাবার না খেতে হয়। সেই নির্দেশ অমান্য করলে তাঁদের গিল্ড কার্ড ক্যানসেল করে দেওয়া হবে।
তিনি আরও অভিযোগ করেন, ফেডারেশনের দাদাগিরির জেরে বহু প্রোডিউসারের নাভিশ্বাস উঠেছে। তাঁর বক্তব্য, দরিদ্র টেকনিশিয়ানরা রুজির টানেই ফেডারেশনের অন্যায্য দাবি মেনে নিতে বাধ্য হচ্ছেন। এই সবের নেপথ্যে প্রত্যক্ষভাবে দায়ী ফেডারেশনের স্বরূপ বিশ্বাস।
অশোক ধানুকা জানান, আমি গোটা বিষয়টা নিয়ে মুখ্যমন্ত্রীর কাছে যাব। তিনি এই ইন্ডাস্ট্রিকে প্রাণ দিয়ে ভালবাসেন, আসলে তাঁর অনুগামী কিছু ব্যক্তিত্ব এই ইন্ডাস্ট্রির গুরুত্বপূর্ণ পদে থেকে এই ধরণের অন্যায় কাজ করে চলেছেন, অথচ সঠিক চিত্রটা মাননীয় মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছচ্ছে না। টেকনিশিয়ানরা এদের ভয় পান, রোজগারের পথ বন্ধ হয়ে যাবে ভেবে!
তবে স্বরূপ বিশ্বাসের মত অন্যরকম। তিনি বলেন, এসকে মুভিজ প্রথমে ‘তুই শুধু আমার’ ছবির শুটিংয়ের জন্য চিঠি পাঠায়। সেখানে লিখিত ছিল ১৯ জন টেকনিশিয়ানকে নিয়ে কাজ করবেন, কিন্তু কার্যক্ষেত্রে ১২ জনকে নিয়ে যান এবং পরের ধাপে বাকি পাঁচ জনকে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেন। কিন্তু তা না করে ১২ জন টেকনিশিয়ান দিয়েই তিনি পুরো ছবির কাজ শেষ করেন, ‘চালবাজ’ ছবির কথা উল্লেখও করেননি।
যৌথ প্রযোজনার এই ছবিতে আবারও জুটি হয়েছেন শাকিব খান ও শুভশ্রী। ছবিটি যৌথভাবে পরিচালনা করবেন অনন্য মামুন ও জয়দীপ মুখার্জি।
সুত্র:এবেলা

 

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com