জুলাই ২, ২০১৭
শ্যামনগরে ফেনসিডিল সহ গ্রেপ্তার-১

ক্রাইমবার্তা রিপোট:শ্যামনগর ব্যুরো: শ্যামনগর থানা পুলিশ অভিযান চালিয়ে চিহ্নিত ফেনসিডিল ব্যবসায়ী আবুল কাশেম শেখ(৪০) কে গ্রেপ্তার করেছে।23

আজ  রোববার ভোরের দিকে কৈখালী ইউনিয়নের শৈলখালী গ্রামে নিজ বাড়ী থেকে ফেনসিডিল সহ তাকে গ্রেপ্তার করে এস আই আশরাফুল ইসলাম। সে ওই গ্রামে সোবান শেখের ছেলে। এ সময়ে অপর সহযোগী কৈখালী গ্রামে মুজিবর রহমানের পুত্র মফিজুল ইসলাম পালিয়ে যায়। শ্যামনগর থানার ওসি সৈয়দ মান্নান আলী সত্যতা নিশ্চিত করে বলেন, ফেনসিডিল বিক্রির সময় তাৎক্ষনিক ঘটনাস্থল থেকে ২৫ বোতল ফেনসিডিল সহ কাশেমকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় শ্যামরগর থানায় মামলা হয়েছে।

শ্যামনগরে নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ
শ্যামনগর ব্যুরো: সুন্দরবন পশ্চিম জোন সাতক্ষীরা রেঞ্জের চরা মুখা নদীতে জেলেরা নিষিদ্ধ জাল দিয়ে মাছ ধরার সময় জব্দ করেছে আংটিহারা কোস্টগার্ড সদস্যরা। গতকাল বিকাল সাড়ে ৩ টার দিকে জাল জব্দ করে আগুনে বিনষ্ট করা হয়। তবে এ সময়ে কোন জেলেকে আটক করা যায়নি। আংটিহারা কোস্টগার্ড পেটি অফিসার জিবেস কান্তি ঢালী বলেন, সুন্দরবন নিরাপত্তা টহল দেওয়ার সময় ঘটনাস্থল থেকে সাড়ে আট লাখ টাকা মূল্যের ১১ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।
নওয়াবেঁকীতে বিশেষায়িত চক্ষ ুচিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত
হাবিবুল্ল্যাহ,নওয়াবেঁকী(শ্যামনগর)প্রতিনিধি: শ্যামনগর উপজেলার আটুলিয়া ইউনিয়নের নওয়াবেঁকীতে গত নওয়াবেঁকী গণমূখী ফাউন্ডেশন (এনজিএফ) এর বাস্তবায়নে ”সমৃদ্ধি কর্মসূচির” উদ্যোগে স্বাস্থ্য সেবা ও পুষ্টি কার্যক্রমের আওতায় নওয়াবেঁকী কলেজ প্রাঙ্গনে বিশেষায়িত চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়। গত ০২জুলাই রবিবার নওয়াবেঁকী গনমূখী ফাউন্ডেশন(এনজিএফ) “সমুদ্ধি কর্মসূচি” সমন্বয়কারী এইচ, এম, মামুনুর রশিদ এর সভাপতিত্বে ক্যাম্পটির শুভ উদ্বোধন করেন মোঃ ইকরামুল কবির অধ্যক্ষ নওয়াবেঁকী মহাবিদ্যালয় ও সভাপতি নওয়াবেঁকী গণমূখী ফাউন্ডেশন। উক্ত ক্যাম্পে আটুলিয়া ও পার্শবর্তী ইউনিয়নের ৩০১ জন রোগিকে চোখের চিকিৎসা সেবা প্রদান করা হয়। এছাড়া ৫১ জন ছানী পড়া রোগি বাছাই করে বিএনএসবি চক্ষু হাসপাতালে লেন্স বসানোর জন্য প্রেরণ করা হয়। ক্যাম্পটির সার্বিক তত্বাবধায়নে ছিলেন সমৃদ্ধি কর্মসূচির সকল কর্মকর্তা-কর্মী বৃন্দ।

শ্যামনগরে জালিয়াতির মাধ্যমে জমি দখলের চেষ্টা

শ্যামনগর ব্যুরো: শ্যামনগরে বড় ভাই আব্দুল্ল্যাহ বরকন্দাজ কতৃক জাল জালিয়াতির মাধ্যমে ছোট ভাই বোনদের সম্পত্তি লাঠিয়াল বাহিনী দ্বারা জবর দখলের পায়তারা করছে। বিষয়টি নিয়ে ছোট ভাই এবাদুল প্রশাসনের দারে দারে ঘুরছে। উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের মৃত বাহার আলী বরকন্দাজ এর ছোট ছেলে এবাদুল বরকন্দাজ গতকাল শ্যামনগর প্রেসক্লাবে এসে জানান, তার বড় ভাই আব্দুল্ল্যাহ মুন্সিগঞ্জ মৌজার এস,এ, ৫৭২ খাতিয়নের ১৪৫২ এস,এ দাগ ও হাল দাগ ৫১৩৩ ও ৫২০৬, ৬৪ শতক জমি ৩৫৯/৫৭-৫৮ নং জাল সাটিফিকেট দেখাইয়া লাঠিয়াল বাহিনী নিয়ে দখল করার চেষ্টা করছে। তল্লাশি করে উক্ত সাটিফিকেট কেসের কোন কপি কোন অফিসে পাওয়া যায়নি। এ ঘটনায় জেলা ম্যাজিটেট আদালাতে ৩০০/১৬ নং মামলায় উপজেলা কমিশনার (ভূমি) ১০৬০ নং স্বারকে গত ৪/৫/১৬ ইং তারিখের রায়ে উচ্চ আদালতে মামলা করার আদেশ দেন। রায়ের কপি নিয়ে ছোট ভাই এবাদুল সাতক্ষীরা চীপ-জুডিশিয়াল আদালতে ২১৫/১৬ নং জালিয়াতির মামলা করে। উক্ত মামলায় তদন্ত কর্মকর্তা শ্যামনগর স্বাবরেজিষ্ট্রি অফিসার রবিউল ইসলাম গত ৩৫৯/৫৭-৫৮ নং সাটিফিকেট কেসটি জাল বলে গত ১৪/১২/২০১৬ তারিখে আদালতে প্রতিবেদন দেন। উক্ত মামলার আজ অথাৎ ০৩/০৭/২০১৭ ইং তারিখে ধার্য দিন রয়েছে। বড় ভাই আব্দুল্লাহ তার লাঠিয়াল বাহিনী নিয়ে গত ৩০/০৬/২০১৬ তারিখে জমি দখল করতে গেলে, ছোট ভাই বাধা দিলে তাকে হত্যার উদ্দেশ্যে মারপিট করে। এ ঘটনায় শ্যামনগর থানায় জি আর ২৯৩/১৬ নং মামলা হয়। বর্তমান বছরেও আব্দুল্যাহ তার বাহিনী নিয়ে জমি দখল করার পায়তারা করেছে। এ ছাড়াও আব্দুল্ল্যাহ তার ৯০ বছরের বৃদ্ধ মাতাকে ডাক্তার দেখানোর কথা বলে তার নামীয় ৩ বিঘা জমি দলিল করে নেয়। এ ঘটনায় এবাদুল র‌্যাব-৬ ও জেলা পরিয়দের চেয়াম্যান বরাবর অভিযোগ করেছেন।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com