বুধবার , ৫ আগস্ট ২০২০

নিখোঁজ ফরহাদ মজহারকে যশোর থেকে উদ্ধার

নিউ গ্রিল হাউজে ভাত খেয়েছেন ফরহাদ মজহার, দাবি হোটেল মালিকের,

রাজধানীর শ্যামলী থেকে অপহৃত কবি, সাহিত্যিক ও কলামিস্ট ফরহাদ মজহারকে যশোরের নোয়াপাড়া থেকে উদ্ধার করা হয়েছে।

সোমবার রাত সাড়ে ১১টার দিকে তাকে উদ্ধার করে র‌্যাব।

ফরহাদ মজহারকে অভয়নগর থানায় হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, ভোরে হাঁটার জন্য বের হয়ে আর বাসায় ফেরেননি ফরহাদ মজহার।

পরিবারের অভিযোগ, সোমবার ভোরে মোহাম্মদপুর আদাবরের ‘হক গার্ডেন’র নিজ বাসা থেকে বের হওয়ার পর তাকে অপহরণ করা হয়।

আদাবর থানার ডিউটি অফিসার আলেয়া বেগম যুগান্তরকে জানান, ভোর পাঁচটা ছয় মিনিটের দিকে নিজ ফ্ল্যাট থেকে বের হন ফরহাদ মজহার। পরে কবির নম্বর থেকে বেশ কয়েকদফা ফোন করে তার স্ত্রীর সঙ্গে কথা বলা হয়। কবিকে ছাড়তে মুক্তিপণও চাওয়া হয়।

পরে তার পরিবারের পক্ষ থেকে ফরহাদ মজহারের অপহরণের বিষয়টি আইনশৃংখলা বাহিনীকে অবহিত করা হলে পুলিশ ঊর্ধ্বতন কর্মকর্তাসহ আদাবর থানার পুলিশ সদস্যরা কবির ফ্ল্যাট পরিদর্শন করেন। এসময় কবির পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ করেন পুলিশ কর্মকর্তারা।

পরে ফরহাদ মজহারের মোবাইল ফোনের অবস্থানের কথা জানতে পেরে সোমবার বিকাল ৪টা থেকে খুলনার সোনাডাঙ্গা থানার ইবরাহিম মিয়া সড়কের বাড়ি বাড়ি অভিযান চালায় আইনশৃংখলা বাহিনী।

র‌্যাব ট্র্যাকিং করে ওই সড়কে এ অভিযান শুরু করে।

ওই সড়ক থেকে একটি পরিত্যক্ত মাইক্রোবাস উদ্ধার করে র‌্যাব।

রাত পৌনে ৮টা পর্যন্ত র‌্যাব-৬ এর নেতৃত্বে পুলিশ ও গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যরা পাঁচটি বাড়িতে তল্লাশি সম্পন্ন করে। তবে কোনো বাড়িতে ফরহাদ মজহারকে খুঁজে পাওয়া যায়নি।

পরে রাত সাড়ে ১১টার দিকে নোয়াপাড়া থেকে তাকে উদ্ধার করা হয়।

খুলনা: খুলনা শহরের নিউ মার্কেটের সামনে  ‘নিউ গ্রীল হাউস’ রেস্তোরাঁর  মালিক আব্দুল মান্নানের দেয়া খবরের ভিত্তিতে সোমবার রাতে ওই এলাকায় অভিযানে নেমেছে র‌্যাব। ওই রেস্তোরাঁর মালিক মান্নান সাংবাদিকদের বলেন, রাত ৮টার দিকে তার রেস্তোরাঁয় ভাত খেয়েছেন ফরহাদ মজহার।

তিনি বলেন, আমার হোটেলে ভাত, ডাল ও সবজি খেয়ে রাত ৮টার দিকে বের হয়ে যান তিনি। তার পরনে লুঙ্গি ও মাথায় সাদা কাপড় ছিল। তাকে বেশ ক্লান্ত দেখাচ্ছিল।

ফরহাদ মজাহারকেই দেখেছেন, তা নিশ্চিত হলেন কীভাবে- এই প্রশ্নে মান্নান বলেন, প্রথমে আমি তাকে চিনতে পারিনি, পরে টিভিতে তার ছবি দেখে চিনতে পারি। তখন আমি বিষয়টি র‌্যাবকে জানাই।

ডানপন্থি অধিকারকর্মী হিসেবে পরিচিত কবি-প্রাবন্ধিক ফরহাদ মজহার সোমবার ভোরে ঢাকার শ্যামলীর রিং রোডে তার বাসা থেকে বের হওয়ার পরপরই অপহৃত হন বলে তার স্বজনরা পুলিশকে জানান।

এরপর পুলিশ তার মোবাইল ফোন ট্র্যাক করে খুলনা অঞ্চলে তার অবস্থান শনাক্ত করার কথা জানিয়ে ওই শহরের কয়েকটি স্থানে অভিযান চালিয়েও তাকে পায়নি।

খুলনার র‌্যাব-৬ এর সিও খন্দকার রফিকুল ইসলাম বলেন, “রেস্টুরেন্ট মালিক আব্দুল মান্নান রাত ১০টার দিকে বিষয়টি আমাদের জানায়। এখন তার খোঁজে অভিযান চলছে।”

র‌্যাব নিউ মার্কেটের বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে।

এর আগে খুলনার সোনাডাঙ্গার ইব্রাহিম মিয়া সড়কের বিভিন্ন বাড়িতে ফরহাদ মজহারের খোঁজে তল্লাশি চললেও তাকে পাওয়া যায়নি।

About ক্রাইমবার্তা ডটকম

Check Also

করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫০, শনাক্ত ১৯১৮

ক্রাইম,বার্তা রিপোট :  দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আরও ৫০ জনের মৃত্যু হয়েছে। এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *