জুলাই ৫, ২০১৭
গাজীপুরে অটোরিকশা চালক হত্যা মামলায় দু’ভাইসহ তিন জনের ফাঁসির আদেশ।

ক্রাইমবার্তা রিপোট:গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরে এক অটোরিকশা চালককে হত্যার দায়ে দুই ভাইসহ তিন আসামির ফাঁসির রায় দিয়েছে আদালত। রায়ে একই সঙ্গে প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এ ছাড়াও দস্যুতার অভিযোগে অপর ধারায় আসামিদের প্রত্যেককে আরো ১০ বছর করে সশ্রম করাদন্ড এবং পাঁচ হাজার টাকা করে জমিরানা, অনাদায়ে আরও তিন মাস সশ্রম করাদন্ড দেওয়া হয়েছে। গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক চার বছর আগের এই হত্যা মামলার রায় বুধবার ঘোষণা করেন।19

দন্ডপ্রাপ্ত তিন আসামি হলো- গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকার আব্দুর রহমানের ছেলে মেহেদী হাসান ওরফে বাবু, একই উপজেলার জাথালিয়া এলাকার আমির হামজার দুই ছেলে মো. আলমগীর হোসেন ও দেলোয়ার হোসেন। রায় ঘোষণাকালে এদের মধ্যে আলমগীর ও মেহেদী আদালতে উপস্থিত থাকলেও দেলোয়ার পলাতক থাকে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী হারিজ উদ্দিদন আহমেদ মামলার উদ্ধুতি দিয়ে জানান, গাজীপুরের কালিয়াকৈরে অটো রিকশা নিয়ে চালক চালক হায়দার আলী ২০১৩ সালের ২৬ ডিসেম্বর বিকেলে বাসা থেকে বেরিয়ে নিখোঁজ হয়। দুর্বৃত্তরা তাকে অপহরণের পর হত্যা করে তার অটো রিকশাটি ছিনতাই করে নিয়ে যায়। পরদিন তার লাশ কালিয়াকৈর রতনপুর এলাকা থেকে উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় হায়দারের বড়ভাই শফিকুল ইসলাম বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১৪ সালের ঢাকার সিআইডির পুলিশ ইন্সপেক্টর নজমুল হক ওই তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। পরে চলতি বছরের ২৩ ফেব্রুয়ারি আসামীদের বিরুদ্ধে অভিযোগপত্র গঠন করা হয়। দীর্ঘ শুনানী ও ১৫ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহন শেষে বুধবার আদালত মামলার ওই রায় ঘোষণা করেন।
আদালতে মামলায় রাষ্ট্র পক্ষে আইনজীবী ছিলেন পিপি মোঃ হারিজ উদ্দিন আহমেদ এবং আসামী পক্ষে আইনজীবি ছিলেন মোঃ লাবিব উদ্দিন সিদ্দিক ও ওয়াহিদুজ্জামান আকন।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com