জুলাই ৯, ২০১৭
১৬ জুলাই রোডম্যাপ প্রকাশ, ৩১ জুলাই থেকে সংলাপ

ক্রাইমবার্তা রিপোট:ঢাকা: রাজনৈতিক দল, সুশীল সমাজ, গণমাধ্যম প্রতিনিধি ও নির্বাচন পর্যবেক্ষকসহ সংশ্লিষ্টদের সঙ্গে নির্বাচন কমিশনের ধারাবাহিক সংলাপ শুরু হবে আগামী ৩১ জুলাই থেকে। আগামী নির্বাচন পরিচালনার জন্যে ইসি যে রোডম্যাপ তৈরি করেছে তা আগামী ১৬ জুলাই পুস্তক আকারে প্রকাশ করবে নির্বাচন কমিশন।

১৬ জুলাই রোডম্যাপ প্রকাশ, ৩১ জুলাই থেকে সংলাপ

ইসি সচিব মোহাম্মদ আব্দুল্লাহ্ সাংবাদিকদের জানিয়েছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রোডম্যাপ চূড়ান্ত করা হয়েছে। রোববার প্রধান  নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার নেতৃত্বে রোডম্যাপটি চূড়ান্ত অনুমোদন দেয়া হয়।

তিনি জানান, এ নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলগুলোর সঙ্গে তিন মাসব্যাপী সংলাপ করার পরিকল্পনা হাতে নিয়েছে ইসি।

সংলাপের বিষয়ে ইসি সচিব বলেন, সংলাপ ৩০ জুলাই হওয়ার কথা ছিল। এই তারিখ পরিবর্তন করা হয়েছে। আগামী ৩১ জুলাই বিকেল ৩টায় সুশীল সমাজের সঙ্গে ইসির বৈঠকের মধ্যদিয়ে সংলাপের আনুষ্ঠানিকতা শুরু হবে। এছাড়া রাজনৈতিক দল, গণমাধ্যম প্রতিনিধি ও নির্বাচন পর্যবেক্ষক সংস্থাগুলোর সঙ্গে পর্যায়ক্রমে সংলাপ করবে ইসি।

সাংবাদিকদের এক প্রশ্নের ইসি সচিব বলেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের কোনো তারিখ নির্ধারিত হয়নি। আগস্ট থেকে অক্টোবর পর্যন্ত রাজনৈতিক দলগুলোর সংলাপ করা হবে। সীমানা পুনঃনির্ধারণ ও আইন সংস্কারে দুইজন পরামর্শক নিয়োগ দেওয়া হবে বলেও জানান ইসি সচিব।

 

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com