পৌর সড়কে বেহাল দশা, দুর্ভোগে এলাকাবাসী

ক্রাইমবার্তা রিপোট:আলমগীর হোসেন লক্ষ্মীপুর থেকে: লক্ষ্মীপুর পৌরসভার ১২ নম্বর ওয়ার্ড লাহারকান্দি এলাকার খামার বাড়ী প্রায় আধা কিলোমিটার সলিং সড়কের বেহাল অবস্থা। সড়কটির কিছুদূর পর পর ইট উঠে ও ভেঙ্গে গিয়ে ছোট-বড় বহু গর্তের সৃষ্টি হয়েছে। এতে এ রুটে চলাচলকারী ৫ হাজার মানুষকে দূর্ভোগ পোহাতে হয়। দূর্ভোগ যেন এ রুটে চলাচলকারীদের নিত্য সঙ্গী। স্থানীয়রা দ্রুত সড়কটি সংস্কার করার জন্য পৌরসভার মেয়র ও ওয়ার্ড কাউন্সিলরের হস্তক্ষেপ চেয়েছেন। শনিবার দুপুরে সরেজমিন ওই এলাকায় গিয়ে মানুষের দূর্ভোগের এ চিত্র দেখা গেছে।1
সরেজমিনে দেখা যায়, লাহারকান্দি এলাকার মিয়ার বাগবাড়ী সামনে থেকে খামার বাড়ী পর্যন্ত প্রায় আধা কিলোমিটার সড়কটির বেহাল দশা। এ সড়ক দিয়ে প্রতিদিন স্কুল-কলেজ ও মাদ্রসা পড়–য়া শিক্ষার্থীসহ হাজারো মানুষ চলাচল করে। রাস্তাটি ভেঙ্গে ছোট-বড় বহু গর্তে পরিণত হয়েছে। এমনকি রাস্তা ও কালভার্টের দু পাশের মাটি সরে গিয়ে আতংকের জম্ম দিয়েছে।
খামার বাড়ী এলাকার চা দোকানী মো. খোরশেদ আলম বলেন,বর্তমান সরকারে বিভিন্ন উন্নয়ন কাজ হলেও আমরা আজও অবহেলিত রয়ে গেছি। বর্ষাকালে আমার দোকানের সামনে দিয়ে চলাচলের একেবারে অনুপযোগী হয়ে পড়ে।
মধ্য আবিরনগর রসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল কাদের বলেন, ভারি বৃষ্টির সময় সড়কটি দিয়ে চলতে খুব কষ্ট হয়। সড়কটি সংস্কার পাকা করা হলে দূর্ভোগ থেকে মুক্তি পাবো।
লক্ষ্মীপুর সরকারি কলেজের ডিগ্রি প্রথম বর্ষের ছাত্র পারভেজ হোসেন বলেন, সরকারে ডিজিটালের ছোঁয়া
এখনও আমাদের গ্রামে পৌঁছেনি। এ সড়ক দিয়ে প্রতিদিন লক্ষ্মীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, লাহারকান্দি উচ্চ বিদ্যালয়, দক্ষিণ লাহারকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়, আবিরনগর ইসলামিয়া দাখিল মাদ্রাসা, মধ্য আবির নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ওপেন হার্ট কিন্ডার গার্ডেন স্কুল ত্রন্ড কলেজ ও ইনসাফ স্কুল ত্রন্ড কলেজের কয়েকটি শিক্ষা-প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা যাতায়াত করে।
ওপেন হার্ট কিন্ডার গার্ডেন স্কুল ত্রন্ড কলেজের শিক্ষক দেলোয়ার হোসেন বলেন, মেয়র ও ওয়ার্ড কাউন্সিলর যদি কোমল মতি শিক্ষার্থী ও স্থানীয় এলাকাবাসির দূর্ভোগের কথা ভেবে রাস্তাটি সলিং থেকে পাকা করেন হাতলে চরম দূর্ভোগ থেকে রক্ষা পাবে সকলে।
সড়ক মেরামতের বিষয়ে জানতে লক্ষ্মীপুর পৌরসভার ১২ নং ওয়ার্ড কমিশনার মীর শাহাদাত হোসেন রুবেলের মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেন নি।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।