জুলাই ১১, ২০১৭
নেতানিয়াহুর কাছে হিন্দু সম্প্রদায়ের চিঠি! বাংলাদেশের সঙ্গে ইসরায়েলকে কূটনৈতিক সম্পর্ক স্থাপনের আহবান
 বাংলাদেশের সঙ্গে ইসরায়েলকে কূটনৈতিক সম্পর্ক স্থাপনের আহবান  ঢাকা: বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের কাছ থেকে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর কাছে এক চিঠি দিয়ে অবিলম্বে ইসরায়েলের সঙ্গে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্ক স্থাপনের দাবি জানানো হয়েছে।

একই সঙ্গে ওই চিঠিতে বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের সঙ্গে শক্তিশালী সম্পর্ক গড়ার দাবি জানানো হয়।

হিন্দু সংগ্রাম কমিটির প্রধান শিপন কুমার বসু এ চিঠি দিয়েছেন বলে জানা যায়।

মিডিল ইস্ট মনিটর এ খবর দিয়ে বলছে, বাংলাদেশ থেকে একটি সূত্র মিডিয়াটিকে জানিয়েছে, হিন্দু সম্প্রদায়ের ওই চিঠিটি ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর কাছে পৌঁছে দেয়া হয়েছে ইসরায়েলের দ্রুজ  লিকুদ পার্টির নেতা ও সাবেক উপমন্ত্রী মেন্দি সাফাদির মাধ্যমে।

গত বছর বাংলাদেশ সরকার মেন্দি সাফাদিকে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোশাদ’এর এজেন্ট হিসেবে অভিযুক্ত করে বলে মিডিল ইস্ট মনিটরের খবরে বলা হয়েছে। খবরে আরো বলা হয়েছে, যখন মধ্যপ্রাচ্যের কয়েকটি মুসলিম দেশ ইসরায়েলের সঙ্গে নতুন কূটনৈতিক সম্পর্ক স্থাপনের কথা চিন্তা করছে তখন বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের নেতারা দেশটির সঙ্গে ইসরায়েলের কূটনৈতিক সম্পর্ক স্থাপনের আবেদন জানাল।

মিডিল ইস্ট মনিটরের প্রতিবেদনে বলা হয়, নেতানিয়াহুর কাছে ওই চিঠিতে একজন হিন্দু জাতীয়তাবাদী নেতা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাম্প্রতিক ইসরায়েল সফরের বিষয়টি তুলে ধরে হিন্দু সংগ্রাম কমিটির নেতা শিপন কুমার বসু ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর কাছে বাংলাদেশের আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে হিন্দুদের ওপর বৈষম্যমূলক আচরণের বিপক্ষে সংগ্রামকে সমর্থন দেয়ার আহবান জানান। চিঠিতে বাংলাদেশের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আইএস জঙ্গিদের শক্ত অবস্থান গড়ার সুযোগ করে দেয়ার অভিযোগ করা হয়েছে। বাংলাদেশকে ইসরায়েলের কাছে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার জন্যে ক্ষমা চাওয়ার দাবি জানিয়ে বলা হয়েছে, ইসরায়েলের প্রতিষ্ঠা বাংলাদেশি মানুষের জন্যে খুবই সহায়ক।

টাইমস অব বেঙ্গলে এর আগে এক লেখায় শিপন কুমার বসু মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর কাছে বাংলাদেশে হিন্দুদের সংগ্রামের প্রতি সমর্থন দেয়ার আহবান জানিয়েছিলেন। বসু মেন্দি সাফাদির কাছে বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের জন্যে আন্তর্জাতিক প্রচারণা অব্যাহত রাখার জন্যে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মিডিল ইস্ট মনিটর বলছে, সোমবার শিপন কুমার বসু এক মন্তব্যে বলেন, ইহুদিদের ওপর নির্যাতন তাকে অন্যদের ওপর নির্যাতন সম্পর্কে সজাগ করেছে। তাই তিনি নেতানিয়াহুর কাছে লেখা চিঠিতে বলেছেন, বিশ্বের বিভিন্ন স্থানে নির্যাতিতদের সাহায্য করার ইতিহাস ইসরায়েলের রয়েছে। ইসরায়েল এমন একটি দেশ যেখানে অনেক প্রতিভাধর ব্যক্তি রয়েছেন এবং দেশটির অনেক ক্ষেত্রে বিশেষজ্ঞ পর্যায়ের দক্ষতা রয়েছে। তাই তিনি নেতানিয়াহুকে বাংলাদেশের সংখ্যালঘুদের শক্তিশালী করে তুলতে উদ্যোগ নেয়ার আহবান জানান। তিনি বিশ্বাস করেন, এ ধরণের উদ্যোগ ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ও যোগাযোগ স্থাপনে সহায়ক হবে। সূত্র: আমাদের সময় ডটকম।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com