নাশকতার মামলায় গাজীপুর সিটি কর্পোরেশনের বিএনপি সমর্থক ৬ কাউন্সিলর জেলহাজতে ॥

ক্রাইমবার্তা রিপোট:গাজীপুর সংবাদদাতা, ১১ জুলাই ঃ যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগের নাশকতার মামলায় মঙ্গলবার গাজীপুর সিটি কর্পোরেশনের বিএনপি সমর্থক ৬জন ওয়ার্ড কাউন্সিলরকে জেল হাজতে প্রেরণ করেছে আদালত। এসময় আদালত একই মামলায় এক নারী কাউন্সিলরসহ অপর দু’কাউন্সিলরের জামিন মঞ্জুর করেছেন। গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোঃ ইকবাল হোসেন এ আদেশ দেন।3

যাদেরকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে তারা হলেন- গাজীপুর সিটি কর্পোরেশনের ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তানভীর আহমেদ, ২৬নম্বর ওয়ার্ডের হান্নান মিয়া হান্নু, ২০নম্বর ওয়ার্ডের মো. শহিদুল ইসলাম, ৫৩নম্বর ওয়ার্ডের মো. সফিউদ্দিন, ৫৪ নম্বর ওয়ার্ডের শেখ মোঃ আলেক ও ১৫নম্বর ওয়ার্ডের ফয়সাল আহমেদ সরকার। তারা সবাই বিএনপি সমর্থক কাউন্সিলর।

গাজীপুর আদালতের পরিদর্শক মোঃ রবিউল ইসলাম ও অতিরিক্ত পিপি শরীফ মোঃ ফজলে রাব্বী জানান, গত বছরের ১৫ এপ্রিল রাত সোয়া ৮টার দিকে জয়দেবপুর-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুর সিটি কর্পোরেশনের চান্দনা-চৌরাস্তা এলাকায় ৬০/৭০ জন দুস্কৃতিকারী নাশকতা করার উদ্দেশ্যে কালিয়াকৈর-গাজীপুর রুটে চলাচলকারী কেপি পরিবহনের যাত্রীবাহী একটি বাসে অগ্নিসংযোগ করে। এসময় তারা প্রতিবন্ধকতা সৃষ্টি করে রাস্তায় গাড়ি ভাংচুর করে। এঘটনায় পুলিশ গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র অধ্যাপক এমএ মান্নানসহ কয়েকজনকে আটক করে। এব্যাপরে জয়দেবপুর থানার এসআই আহাদুল ইসলাম বাদী হয়ে নাশকতার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র এমএ মান্নান ও ৯ জন ওয়ার্ড কাউন্সিলরসহ ৪০ জনের নামোল্লেখ করে এবং অজ্ঞাত আরো ২০/৩০জন বিএনপি’র নেতা কর্মীকে আসামী করে ঘটনার রাতেই জয়দেবপুর থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে ওই মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই হাফিজুর রহমান আরো তিনজন কাউন্সিলরসহ ১৬ জন ওয়ার্ড কাউন্সিলর এবং মেয়র এমএ মান্নানসহ মোট ৫১জনের নামোল্লেখ করে ওই বছরের ২৭ জুলাই আদালতে অভিযোগপত্র জমা দেন। এসময় তদন্তকারী কর্মকর্তা ঘটনায় সংশ্লিষ্ট না থাকায় আটজনের নাম আসামীর তালিকা থেকে বাদ দেওয়া হয়। ওই মামলায় চার্জশীটভুক্ত গাজীপুর সিটি কর্পোরেশনের পলাতক আটজন কাউন্সিলর মঙ্গলবার গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন। শুনানি শেষে ওই আদালতের বিচারক মোঃ ইকবাল হোসেন ওই ৬জনের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। এসময় অপর দুই আসামি সংরক্ষিত নারী ৩নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মিসেস শিরিন চাকলাদার ও ৪২নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুলতান উদ্দিন আহমেদের জামিন মঞ্জুর করেন।

Check Also

কলারোয়ায় শহিদুল ইসলাম মুকুলের গণসংযোগ ও লিফলেট বিলি

নিজস্ব প্রতিবেদক:   উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে আজ বুধবার কলারোয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গণসংযোগ ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।