জুলাই ১২, ২০১৭
হতদরিদ্রদের চাল আত্মসাতের মামলায় কালিয়াকৈরের আ.লীগ নেতা এক ইউপি চেয়ারম্যান গ্রেফতার

ক্রাইমবার্তা রিপোট:গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরের ভিজিএফ কার্ডধারী হতদরিদ্রদের জন্য বরাদ্দ ৯০ মেট্রিকটন চাল আত্মসাতের অভিযোগে দুদকের মামলায় আওয়ামীলীগ নেতা এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত ওই চেয়ারম্যানের নাম মোঃ আলাউদ্দিন মোল্লা। তিনি কালিয়াকৈর উপজেলার আটাবহ ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

27
কালিয়াকৈর থানার ওসি আব্দুল মোতালেব মিয়া ও সাভার মডেল থানার ওসি মোহসিনুল কাদির জানান, হতদরিদ্রদের জন্য বরাদ্দ ভিজিএফ কার্ডের ৯০ মেট্রিকটন চাল আত্মসাতের অভিযোগে আটাবহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ চারজনের বিরুদ্ধে গতবছর (২০১৬ সাল) ২৮ ডিসেম্বর মোজাম্মেল হক নামে এক ব্যক্তি কালিয়াকৈর থানায় মামলা দায়ের করেন। দায়ের করা ওই মামলায় আটাবহ ইউপি’র চেয়ারম্যান আলাউদ্দিন মোল্লাকে মঙ্গলবার রাতে ঢাকা জেলার সাভার থানা এলাকা থেকে গ্রেফতার করা হয়।
মামলার তদন্ত কর্মকর্তা দুদক গাজীপুরের সহকারী পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান জানান, ২০১৬ সালের সেপ্টেম্বর ও অক্টোবর মাসে ১৫০০ কার্ডধারী হতদরিদ্রদের জন্য বরাদ্দ ৯০ মেট্রিকটন চাল আত্মসাৎ করার অভিযোগে আটাবহ ইউপি’র চেয়ারম্যান আলাউদ্দিনকে আসামী করে মোজাম্মেল হক বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় স্থানীয় আরো তিনজন ডিলারকে আসামী করা হয়েছে। গত বছরের ২৮ ডিসেম্বর কালিয়াকৈর থানায় এ মামলা দায়ের করা হয়। মামলায় শতাধিক মৃত ব্যক্তি ও প্রবাসীদের নামে হতদরিদ্রদের জন্য ১০ টাকা কেজি দরের চাল উত্তোলন করে কালোবাজারে বিক্রির অভিযোগও করা হয়েছে। এ মামলার আসামী আটাবহ ইউপি’র চেয়ারম্যান আলাউদ্দিন দীর্ঘদিন আত্মগোপনে ছিলেন। গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদের জন্য ৫দিন রিমান্ড চেয়ে বুধবার বিকেলে তাকে গাজীপুরের আদালতে প্রেরণ করা হয়।
কালিয়াকৈরের ফুলবাড়িয়া ইউপি’র চেয়ারম্যান ও কালিয়াকৈর থানা আওয়ামীলীগের শিক্ষাবিষয়ক সম্পাদক আব্দুল হাকিম মিয়া জানান, গত নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে কালিয়াকৈরের আটাবহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আলাউদ্দিন মোল্লা নির্বাচিত হন। তিনি ওই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

 

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com