জুলাই ১৩, ২০১৭
সারাদেশে ভোট চলছে ৫৬ ইউনিয়নে

ক্রাইমবার্তা রিপোট:সারাদেশে বিভিন্ন জেলায় ৫৬টি ইউনিয়ন পরিষদসহ পৌরসভা ও জেলা পরিষদের বিভিন্ন পদে সাধারণ নির্বাচন, উপনির্বাচন ও স্থগিত ভোট পুনরায় গ্রহণ শুরু হয়েছে।

নির্বাচন কমিশনের উপসচিব নুরুজ্জামান তালুকদার জানান, বৃহস্পতিবার সকাল ৮টায় শুরু হওয়া ভোট একটানা বিকাল ৪টা পর্যন্ত চলবে।

নির্বাচনে ৫৬টি ইউনিয়নের মধ্যে ২২টিতে সাধারণ, ৩৪টিতে উপনির্বাচন, ২টিতে পুনরায় ভোটগ্রহণ, আর পাবনার সুজানগর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডে উপনির্বাচন ও সাতক্ষীরা জেলা পরিষদের স্থগিত দুটি ওয়ার্ডে পুনরায় ভোটগ্রহণ করা হচ্ছে, জানিয়েছেন উপসচিব নুরুজ্জামান তালুকদার।

সকাল সাড়ে নয়টা পর্যন্ত কোথাও থেকে কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার মোট আটটি ইউনিয়নে উপনির্বাচনে ভোট চলছে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন।

তিনি বলেন, আট ইউনিয়নের মধ্যে তিনটিতে চেয়ারম্যান পদে বিভিন্ন দলের নয় প্রার্থী আর অন্য পাঁচ ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে সদস্যপদে ভোট চলছে।

সকালে এ জেলার কয়েকটি কেন্দ্রে গিয়ে ভোটার উপস্থিতি কম দেখা গেছে।

ভলাকুট দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মো. শফিকুল ইসলাম জানান, সকাল পৌনে ১০টা পর্যন্ত এ কেন্দ্রের ১৮৭০ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ১৮০ জন।

টাঙ্গাইল

টাঙ্গাইল সদর উপজেলায় ৩টি ও মধুপুর উপজেলায় ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সকাল ৮টায় শুরুর পর শান্তিপূর্ণভাবে ভোট চলছে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো.তাজুল ইসলাম।

যেসব ইউনিয়নে নির্বাচন হচ্ছে সেগুলো হলো – সদর উপজেলায় কাতুলী ইউনিয়ন, মাহমুদনগর ও ছিলিমপুর; মধুপুর উপজেলায় আউশনারা ইউনিয়ন, কুড়ালিয়া, বেরিবাইদ, শোলাকুড়ি, ফুলবাগচালা, মহিষমারা, অরণখোলা ও কুড়াগাছা ইউনিয়ন।

মধুপুরের আট ইউনিয়নে ১ লাখ ৯ হাজার ৭৩৯ জন আর টাঙ্গাইল সদরের তিন ইউনিয়নের মোট ভোটর ৫০ হাজার ৩৬২ জন বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা তাজুল ইসলাম।

সাতক্ষীরা

সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় জেলা পরিষদের ৩ ও ৯ নম্বর ওয়ার্ড এবং সদর উপজেলার আলীপুর ইউনিয়নের চারটি ওয়ার্ডে সদস্যপদে স্থগিত নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে।

শ্যামনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা রবিউল ইসলাম জানান, এ নির্বাচনে জেলা পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত আসনে দিপালী রানী ঘোষ, তানজিলা খাতুন ও রোজিনা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আর ৯ নম্বর ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সাবেক
সাংগাঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মুকুল,শ্যামনগর প্রেসক্লাবের সভাপতি জি এম আকবর কবীর, কৈখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম, একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মল্লিক ফজলুল হক ও সাবেক চেয়ারম্যান শাহজাহান সিরাজ, রমজাননগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক মোড়ল।

উপজেলা অডিটরিয়ামে ভোট গ্রহণ করা হচ্ছে জানিয়ে রিটার্নিং কর্মকর্তা রবিউল ইসলাম বলেন, এ ওয়ার্ডের নির্বাচনে মোট ভোটার ৬৪ জন।

এছাড়া সদর উপজেলার আলীপুর ইউনিয়ন পরিষদের ৪, ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে সদস্য ও চেয়ারম্যান পদে নির্বাচনে ভোট গ্রহণ হচ্ছে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা কামরুজ্জামান।

তিনি বলেন, আইনশৃংঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রতিটি কেন্দ্রে একজন করে ম্যাজিস্ট্রেট ও একজন করে অতিরিক্ত পুলিশ সুপারসহ বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যদের নিয়োগ করা হয়েছে।

ঠাকুরগাঁও

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় তিনটি ও হরিপুর উপজেলায় একটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণ ভোট চলছে।

জেলা নির্বাচন কর্মকর্তা ফজলুল করিম বলেন, সীমানা জটিলতা নিয়ে স্থগিত হওয়া রাণীশংকৈল উপজেলার হোসেনগাঁও, নন্দুয়ার, বাচোর ও হরিপুর উপজেলার আমগাঁও ইউনিয়নে উপনির্বাচন হচ্ছে।

রাণীশংকৈলের তিন ইউনিয়নে মোট ১১ প্রার্থী চেয়ারম্যান পদে আর সাধারণ সদস্য পদে ১০৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপরদিকে হরিপুরের আমগাঁও ইউনিয়নে তিন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রতিটি কেন্দ্রে অতিরিক্ত পুলিশসহ একজন করে ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে বলে জানান নির্বাচন কর্মকর্তা ফজলুল করিম।

 

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com